এবার বুয়েট ক্যাম্পাসে প্রকাশ্যে ছাত্রলীগের প্রবেশ

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৩১ মার্চ ২০২৪ ১৬:৩৭; আপডেট: ২১ মে ২০২৪ ২৩:০৩

ছবি: সংগৃহীত

রাজনীতি নিষিদ্ধ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসে গত ২৭ মার্চ রাতে ছাত্রলীগ নেতাকর্মীদের প্রবেশকে কেন্দ্র করে কর্মসূচি ও পাল্টা কর্মসূচির পর এবার প্রকাশ্যে নেতাকর্মীদের নিয়ে বুয়েটে প্রবেশ করেছেন সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান।

রোববার (৩১ মার্চ) দুপুর আড়াইটার দিকে কয়েকশ নেতাকর্মী নিয়ে বুয়েট শহীদ মিনারে পুষ্পাঞ্জলী নিবেদন করেন ছাত্রলীগের শীর্ষ এই দুই নেতা। এরপর পরই তাদের দ্রুততম সময়ের মধ্যেই ক্যাম্পাস ত্যাগ করতে দেখা যায়। এ সময় যদিও বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন ফটক বন্ধ করে দেওয়া হয়।

ছাত্রলীগের এই কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের নেতারাসহ বিভিন্ন শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে কেন্দ্রীয় শহীদ মিনারে মৌলবাদী গোষ্ঠীর কালোছায়া থেকে মুক্ত করে বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতির দাবিতে এবং বুয়েট কর্তৃক গৃহীত অসাংবিধানিক সিদ্ধান্তের বিরুদ্ধে একটি প্রতিবাদ সমাবেশ আয়োজন করে সংগঠনটি।

এর আগে দুপুরে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতির দাবিতে ছাত্রলীগ প্রতিবাদ সমাবেশের আয়োজিত করে।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) প্রশাসনকে উদ্দেশ্য করে বলেছেন, আপনারা রাজনীতি বন্ধ করার নামে অন্ধকারের রাজনীতির চাষাবাদ শুরু করেছেন। বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ অথচ সেখানে নিষিদ্ধ রাজনীতির নমুনা প্রত্যেক ক্ষণে ক্ষণে আমরা দেখতে পাচ্ছি।

এ সময় তিনি বলেন, শুধু বুয়েট কেন পৃথিবীর যে কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার অধিকার আমাদের রয়েছে। তরুণদের মিথস্ক্রিয়া করার অধিকার রয়েছে। বরং আপনারাই তো অধিকার বন্ধ করে দিয়েছেন। ছেলেমেয়েদের স্বাধীনভাবে মতপ্রকাশের অধিকার ও রাজনৈতিক চিন্তা-ভাবনা প্রকাশের অধিকার আপনারা বন্ধ করে রেখেছেন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top