রাজধানীতে ছাত্রশিবিরের পানি ও স্যালাইন বিতরণ

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪ ০১:০৮; আপডেট: ২৬ জুন ২০২৪ ০০:২১

ছবি: সংগৃহীত

জামায়াতে ইসলামীর পর এবার প্রকাশ্যে কর্মসূচি পালন করেছে ইসলামী ছাত্রশিবিরও। গতকাল মঙ্গলবার রাজধানীর পল্টনে এলাকার শান্তিনগর থেকে কাকরাইল পর্যন্ত বিভিন্ন জায়গায় তীব্র গরমে পিপাসার্ত মানুষের মাঝে সুপেয় পানি ও খাবার স্যালাইন বিতরণ করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখা।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী পল্টন দক্ষিণ থানা আমির শাহিন আহমেদ খান, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর পূর্ব শাখা সভাপতি তাকরীম হাসান।

এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগর সেক্রেটারি জাফর সাদিকসহ মহানগর ও থানার বিভিন্ন পর্যায়ের নেতারা।

পানি বিতরণের সময় শাহিন আহমেদ খান বলেন, বর্তমানে জলবায়ুর পরিবর্তনে আমরা অনেক কষ্টকর সময় পার করছি। অসহনীয় গরমে জনজীবনে হাঁসফাঁস অবস্থা! অতিষ্ঠ জনজীবন। এমন একটি সময়ে ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্বের এমন সময়োপযোগী উদ্যোগকে আমরা স্বাগত জানাই।

এ সময় মহানগর সভাপতি তাকরীম হাসান বলেন, অসহ্য গরমে যখন জনজীবন বিপর্যস্ত। সেসময়ে আমরা আমাদের জায়গা থেকে গণমানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। অপরিকল্পিত নগরায়ণের মাধ্যমে ব্যাপক হারে বৃক্ষ নিধন করা হচ্ছে। এতে আমরা নিজেরাই নিজেদের সর্বনাশ ডেকে আনছি। তাই আসুন, আমরা গুনাহ বর্জন করি, আল্লাহর কাছে ফিরে আসি এবং জলবায়ু পরিবর্তনে সামাজিক সচেতনতা ও শক্ত পদক্ষেপ গ্রহণ করি।

উল্লেখ্য, প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় ছাত্রশিবির প্রতি বছর জুন-জুলাই তথা বর্ষার মৌসুমে লাখ লাখ বৃক্ষরোপণ করে থাকে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top