সবার জন্য এক্সের অডিও ভিডিও কলিং সুবিধা চালু

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৩১; আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ২১:০৬

ছবি: সংগৃহীত

প্রিমিয়াম সাবস্ক্রিপশন পরিষেবার বাইরে থাকা সাধারণ ব্যবহারকারীদের জন্যও অডিও-ভিডিও কলিং সুবিধা নিয়ে আসছে এক্স। প্লাটফর্মটির এক প্রকৌশলী এনরিক বারাগান এ সুবিধার তথ্য প্রকাশ করেছেন। খবর এনগ্যাজেট।

গত বছর প্রাথমিকভাবে আইওএস ব্যবহারকারীদের জন্য এ ফিচারটি চালু করেছিল কোম্পানিটি। যেখানে আর্থিক ফি দেয়া বা প্রিমিয়াম সাবস্ক্রিপশন নেয়া ব্যবহারকারীরা অ্যাপ থেকে অন্যদের কল করার সুবিধা পেতেন।

চলতি বছরের শুরুতে অ্যান্ড্রয়েড ডিভাইসে এ সুবিধা এলেও তা শুধু প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের জন্য নির্ধারিত ছিল। জানুয়ারির শেষে ইলোন মাস্ক জানিয়েছিলেন, ফিচারটি যে টেকসই, কোম্পানি সে আত্মবিশ্বাস পেলেই অডিও-ভিডিও কলিংয়ের সুবিধাটি সবার জন্য উন্মুক্ত করে দেবে।

এক্সের অফিশিয়াল সাপোর্ট পেজে দেয়া পোস্টে বলা হয়, ফিচারটি এখন সব অ্যাকাউন্টেই ব্যবহার করা যাবে, যেখানে ব্যবহারকারীরা কল ও রিসিভ করার সুযোগ পাবেন। আর এক্ষেত্রে উভয় পক্ষকেই অন্তত একবার ডিরেক্ট মেসেজিং থেকে যোগাযোগ করতে হবে।

নতুন ফিচারটি ঘোষণা দেয়ার পাশাপাশি বারাগান আরো যোগ করেন, এখন থেকে ব্যবহারকারীরা চাইলে অ্যাপে থাকা সবার কাছ থেকেই কল রিসিভের সুবিধা পেতে পারেন।

এ সুবিধা ব্যবহারে অ্যাপের ডিএম সেটিংয়ের মেনুতে গিয়ে স্বয়ংক্রিয় অডিও ও ভিডিও কলের সুইচে চাপ দিতে হবে, ফলে ব্যবহারকারীর ফলো করা অ্যাকাউন্ট থেকে কল রিসিভ করার সুবিধা মিলবে। এর পাশাপাশি অ্যাপটিতে এরই মধ্যে এভ্রিওয়ান নামের একটি অপশন দেখা যাচ্ছে বলেও প্রতিবেদন সূত্রে জানা গেছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top