নতুন নেতৃত্বে স্টুডেন্ট রাইটস এসোসিয়েশন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৩৭; আপডেট: ৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪৩

সভাপতি মেহেদী সজীব (বামে), সাধারণ সম্পাদক ফাহিম রেজা (ডানে)

স্টুডেন্ট রাইটস এসোসিয়েশনের (এসআরএ) আগামী ২০২৪-২৫ বর্ষে নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মেহেদী সজীব-কে সভাপতি এবং ২০২০-২১ সেশনের প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এফ আর এম ফাহিম রেজা-কে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

রবিবার (৪ ফেব্রুয়ারি) এক বিশেষ মিটিংয়ে আগামী এক বছরের জন্য এ কমিটিকে অনুমোদন দেয়া হয়।এটি সংগঠনটির ৩য় কার্যনির্বাহী কমিটি।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি কে এ এম সাকিবের সুপারিশক্রমে, উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের লিগাল সেলের প্রশাসক প্রফেসর ড. শাহিন জোহরা কমিটির অনুমোদন প্রদান করেন। বিদায়ী সভাপতি আবু বকর অন্ত আনুষ্ঠানিকভাবে এই কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থী শ্রাবণী গুপ্তা এবং আইন ও ভূমি প্রশাসন বিভাগের শিক্ষার্থী জওহর দোদায়েভ। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী ফৌজিয়া নৌরিন এবং আইন বিভাগের শিক্ষার্থী মারুফ হোসেন মিশন। এছাড়াও কোষাধ্যক্ষ হিসেবে ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের মো. অনিক আহমেদ, সাংগঠনিক সম্পাদক হিসেবে অর্থনীতি বিভাগের সিদ্দিকুর রহমান, অফিস সম্পাদক হিসেবে ফোকলোর বিভাগের শহীদুল ইসলাম সুমন, প্রচার ও মিডিয়া সম্পাদক হিসেবে আইন বিভাগের ফাহির আমিন, তথ্য প্রযুক্তি সম্পাদক সমাজকর্ম বিভাগের মো. আবির হোসেন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের তাসিন খান, সাংস্কৃতিক সম্পাদক প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের ছেন ছেন য়িং, ছাত্রকল্যাণ সম্পাদক সমাজকর্ম বিভাগের মো. আলফাজ উদ্দিন, ক্রীড়া সম্পাদক প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের মো. শামছ উদ্দিন মোস্তফা শাহরিয়া, ইভেন্ট ব্যবস্থাপনা সম্পাদক ফোকলোর বিভাগের জান্নাতুল ফেরদৌসি তৃষা, জনসংযোগ সম্পাদক ইসলামিক স্ট্যাডিজ বিভাগের এম শামীম এবং গবেষণা ও উন্নয়ন সম্পাদক হিসেবে সমাজকর্ম বিভাগের সাবিকুন নাহার দায়িত্ব পালন করবেন। পাশাপাশি কার্যনির্বাহী সদস্য হিসেবে ইসলামিক স্ট্যাডিজ বিভাগের মাহমুদুল হাসান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ফারজানা খান সারথী, আইন বিভাগের শিহাব হোসাইন, সমাজবিজ্ঞান বিভাগের শাহিন আলম এবং আইন বিভাগের ইয়াছিন আরাফাত আরমান অন্যান্য বিভাগের কাজে সহযোগিতা করবেন।

উল্লেখ্য, শিক্ষার্থীদের অধিকার আদায়ে ২০১৭ সালের ২১ ডিসেম্বর যাত্রা শুরু করে এই সংগঠন। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের অধিকার রক্ষাসহ নানা সামাজিক ও দাতব্য বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে সংগঠনটি।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top