রাবি অধ্যাপককে প্রাণনাশের হুমকি: থানায় জিডি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২০ ০৩:০৩; আপডেট: ৮ ডিসেম্বর ২০২০ ০৩:১৫

ফাইল ছবি

অজ্ঞাত জায়গা থেকে প্রেরণ করা এক উড়ো চিঠির মাধ্যমে জীবননাশের হুমকির পাওয়ার অভিযোগ এনে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক মু. আলী আসগর।

গত রবিবার (০৬ ডিসেম্বর) রাতে নগরীর মতিহার থানায় তিনি এ জিডি দায়ের করেন। জিডির বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান।

ওই জিডিতে হুমকিপ্রাপ্ত শিক্ষক উল্লেখ করেন, ০৬ ডিসেম্বর তিনি বিশ্ববিদ্যালয় পোস্ট অফিসের মাধ্যমে একটি বেনামী চিঠি পান। এতে তাকে তার জীবননাশের হুমকি দেওয়া হয়।

ওই চিঠিতে বলা হয়, ‘যতই মামলা করিস তার কোন লাভ হবে না। এটা মনে রাখিস তোর লোকরে চাকরী হবে না আসগর। তোর খবর করে দিবো। সাবধান থাকিস তোরে ঘিরে আছি আমরা। চুপ থাক না হলে বাচবি না। তোরে খামু তোর মামলাও খামু’।

জিডিতে আরও উল্লেখ করা হয় ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের শিক্ষক নিয়োগ বিষয়ে আমি ২০১৯ সালের ১৮ আগস্ট তারিখে হাইকোর্টে রিট পিটিশন করি। ওই পিটিশনের ভিত্তিতে ২০২০ সালের ২৯ জানুয়ারি হাইকোর্টের রায়ে বিভাগের তিনজন শিক্ষকের নিয়োগ বাতিল হয়। নিয়োগ বাতিলকৃত তিনজন শিক্ষক হচ্ছেন- শামসুন নাহার, মো. মুখতার হুসাইন এবং রেজভী আহমেদ ভুঁইয়া। রিট পিটিশনটি বর্তমানে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচারাধীন।’

জিডির বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান বলেন, ‘আমরা জিডি পেয়েছি। এই বিষয়ে আইনগত কার্যক্রম অব্যাহত রয়েছে।

 

এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top