পোকায় খেলো ভর্তির সময় জমা দেয়া রাবি শিক্ষার্থীদের মার্কশিট

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫৪; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৭

ছবি: সংগৃহিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নম্বরপত্র (মার্কশিট) পোকায় খেয়ে ফেলেছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) নৃবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী তার মার্কশিট তুলতে গিয়ে দেখেন সবগুলো পোকায় খেয়ে নষ্ট করেছে।

প্রায় ২৫ শিক্ষার্থীর গুরুত্বপূর্ণ এ কাগজপত্রের এই অবস্থা বলে অভিযোগ তাদের।

শিক্ষার্থীরা বলছেন, তাদের কাগজপত্রগুলো বিভাগের অফিসের ফ্লোরে পরে ছিল। ডিপার্টমেন্ট তাদের জীবনের এত গুরুত্বপূর্ণ কাগজপত্রের সুরক্ষা নিশ্চিত করতে পারেনি। এটা অবশ্যই অপেশাদার ও দায়িত্বজ্ঞানহীন কাজ।

জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতকে ভর্তির সময় অনুষদ অফিসে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার আসল নম্বরপত্র (মার্কশিট) জমা দিতে হয়। পরে সেখান থেকে নিজ নিজ বিভাগকে নম্বরপত্র সংরক্ষণের দায়িত্ব দেয়া হয়।

নৃবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক কাজী রবিউল আলম বলেন, ‘এ বিষয়ে জানার পর শিক্ষার্থীদের সাথে কথা বলেছি। যাদের মার্কশিটের ফটোকপি নেই, তাদের বিভাগ থেকে সহযোগিতা করার আশ্বাসও দিয়েছি। আর বিস্তারিত সিদ্ধান্তের জন্য কিছুটা অপেক্ষা করতে হবে। কারণ অ্যাকাডেমিক কমিটির মিটিং এ সিদ্ধান্ত নিতে হবে।’

তিনি আরো বলেন, ‘ভর্তির কিছুদিন পর বিভাগে কাগজপত্রগুলো এলে শিক্ষার্থীদের জানানো হয়, যেন তারা সেগুলো তুলে নেয়। অনেকে তুলে নিলেও কিছু কাগজ থেকে যায়।

এ ঘটনায় শিক্ষার্থীদেরও গাফিলতি আছে বলে উল্লেখ করেন তিনি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top