রাবির নতুন উপাচার্যের যোগদান

কে এ এম সাকিব | প্রকাশিত: ৩০ আগস্ট ২০২১ ০২:১৫; আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১৬

উপাচার্যের কার্যালয়ে যোগদান করছেন নতুন উপাচার্য।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২৪তম উপাচার্য হিসেবে যোগদান করেছেন সদ্য নিয়োগপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার। রবিবার (২৯ আগস্ট) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে যোগদান করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ তাঁকে চার বছর মেয়াদে এ পদে নিয়োগ দেন। যোগদানকালে সেখানে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালামসহ অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি ও অফিস প্রধান, বিশিষ্ট শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

দায়িত্বভার গ্রহণের পর তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নীরবতা পালনসহ মোনাজাত করেন। তিনি ঊনসত্তরের গণঅভ্যুত্থানের শহীদ ড. শামসুজ্জোহার মাজার, শহীদ মিনার, শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকেও পুষ্পস্তবক অর্পণসহ মোনাজাত করেন। পরে তিনি শহীদ জাতীয় চার নেতার এ এইচ এম কামারুজ্জামানের কবরেও পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন।

দায়িত্বে যোগদানের পর উপাচার্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম নিরবিচ্ছিন্ন রাখাসহ সার্বিক প্রশাসন পরিচালনায় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সচেতন সমাজের সহযোগিতা কামনা করেন। এসময় অন্যদের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ শুভেচ্ছা বক্তব্য রাখেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top