কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের মৃত্যুতে রাবি প্রগতিশীল শিক্ষক সমাজের শোক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২১ ১৯:০১; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ২৩:৪৮

প্রয়াত কথা সাহিত্যক হাসান আজিজুল হক।

উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক হাসান আজিজুল হকের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ। সংগঠনটির পক্ষ থেকে এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

মঙ্গরবার (১৬ নভেম্বর) রাবি শহিদ মিনার চত্ত্বরে প্রগতিশীল শিক্ষক সমাজের পক্ষ থেকে তাঁর স্মৃতির প্রতি ফুলেল শ্রদ্ধা জানানো হয়। প্রগতিশীল শিক্ষক সমাজের কো-কনভেনর-১ প্রফেসর ড. তারিকুল হাসান স্বাক্ষরিত এক শোকবার্তায় বলা হয়েছে, বাংলা সাহিত্যের অন্যতম পথিকৃৎ অধ্যাপক হাসান আজিজুল হকের প্রয়াণে শুধু বাংলা সাহিত্য অঙ্গণে নয়, অসাম্প্রদায়িক চেতনার রাজনীতিতেও অপূরণীয় ক্ষতি হলো। তবে তিনি তাঁর সাহিত্যকর্ম ও সৃজনশীলতার মধ্য দিয়ে নশ্বর এ পৃথিবীতে রেখে গেলেন অবিনম্বর কীর্তির স্বাক্ষর।

উল্লেখ্য, অধ্যাপক হাসান আজিজুল হক মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব ছিলেন। বাংলা সাহিত্যে অসাধারণ অবদানের জন্য তিনি বাংলা একাডেমী পদক, একুশে পদক, স্বাধীনতা পুরস্কারসহ দেশী-বিদেশী অনেক সম্মাননা পেয়েছেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top