প্রধানমন্ত্রীকে কটুক্তি করায় রাবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২১ ০৫:০৪; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৮

রাবি ছাত্রলীগের মিছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের অবমাননাকর ও অপমানজনক কটুক্তি করার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করেছে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বেলা ১২টায় উক্ত বিক্ষোভ মিছিলটি পরিবহন মার্কেট থেকে শুরু হয়ে, রবীন্দ্রনাথ ভবন, বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোড, জোহা চত্বর অতিক্রম করে কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছনে মিলিত হোন তাঁরা।

এসময় ছাত্রলীগ নেতাকর্মীরা বলেন, ছাত্রলীগকর্মী শহীদ ফারুক হোসেন, রাবির শাহ্ মাখদুম হল ছাত্রলীগের সাবেক সভাপতি শহীদ খলিলুর রহমান মামুন, বুয়েটে ছাত্রলীগ শহীদ আরিফ রায়হান, বুয়েট ছাত্রী সাবিকুন নাহার সনি, চট্টগ্রামের ৮ নেতাকর্মীসহ বিভিন্ন সময়ে সারা দেশব্যাপী নিহত ছাত্রলীগ নেতাকর্মী হত্যা মামলার রায় দ্রুত ঘোষণার দাবি জানান তাঁরা।

রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বিএনপির নেতা মোয়াজ্জেম হোসেন আলাল ও ইশরাককে কুলাঙ্গার বলে আখ্যায়িত করেন। আবরার ফাহাদের রায় হওয়ায় ছাত্রলীগ আনন্দিত, আমরা চাই আবরার ফাহাদের ন্যায় ছাত্রলীগকর্মী মামুন, ফারুক, রায়হানকে যারা হত্যা করেছে তাদের কে বিচারের আওতায় এনে দ্রুত রায় ঘোষণার দাবি জানান তিনি। তিনি আরো বলেন, আওয়ামীলীগের উন্নয়নের ধারাকে এগিয়ে নেওয়ার জন্য আমাদের সকলকে একসাথে এগিয়ে আসতে হবে।

রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, মোয়াজ্জেম হোসেন আলাল প্রধানমন্ত্রীকে অবমাননাকর ভাষায় কটুক্তি করায় আমরা ছাত্রলীগ ক্ষোভ প্রকাশ করছি এবং তাঁকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। যদি তাকে গ্রেফতার না করা হয় তাহলে আমরা রাবি ছাত্রলীগ ও সারা বাংলাদেশের ছাত্রলীগ মিলে তার বিরুদ্বে স্বোচ্চার হবো। আবরার ফাহাদের ন্যায় নিহত ফারুক, মামুন, খলিলুর রহমানসহ ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মীর হত্যাকারীদের দ্রুত বিচারের রায় ঘোষণা এবং ছাত্রলীগের সকল নেতাকর্মীদের একসাথে সোচ্চার হওয়ার আহবান জানান তিনি।

এসময় বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রায় তিন শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top