রাবিতে নিমার্ণ শ্রমিকের মৃত্যুতে ক্ষতিপূরণের দাবি ছাত্র ফ্রন্টের

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১০ জানুয়ারী ২০২২ ০৬:৫৩; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪২

উপাচার্য দেয়া বরাবর স্মারক লিপি।

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কাজী নজরুল ইসলাম অডিটোরিয়ামের সংস্কার কাজে প্রশাসনের অবহেলার কারণে এক শ্রমিকের মৃত্যুর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাবি শাখার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

রোববার (৯ জানুয়ারী) বেলা ১০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বার্তা প্রেরক মৃত্তিকা আবেদীন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

মৃত নির্মাণ শ্রমিকের পরিবারকে আজীবন তার আয়ের সমমান ক্ষতিপূরণ প্রদানের দাবি জানিয়ে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রশাসনের অবহেলায় সংস্কারাধীন অডিটোরিয়ামের কাজ করতে গিয়ে আলেক (৩৫) নামের এক শ্রমিকের মৃত্যুতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় তাঁরা।

বিজ্ঞপ্তিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আহ্বায়ক রিদম শাহরিয়ার ও সাধারণ সম্পাদক নাহিন আহম্মেদ বলেন, কোনো সংস্কার কাজ পরিচালনা করতে গেলে সেই কাজের সাথে যুক্ত শ্রমিকদের নিরাপত্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। এ কাজে তদারকির দায়িত্বে থাকা প্রকৌশলী এ ব্যাপারে দায়সারা ভাবে বলেছেন, শনিবার ছুটির দিনে তাকে না জানিয়ে তারা কাজ করেছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এরকম সংস্কার কাজে অবহেলার ফলেই আজকে আলেক নামের নিমার্ণ শ্রমিককে প্রাণ দিতে হয়েছে। ক্যাম্পাসে আরো অনেক ভবন নির্মাণের কাজ চলছে এরকম অবহেলা চলতে থাকলে সামনে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারে বলে তাঁরা জানান।

এসময় নিহতের পরিবারকে আজীবন আয়ের সমমান ক্ষতিপূরণ প্রদানের দাবি করার পাশাপাশি প্রশাসনের এমন অবহেলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তাঁরা।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম অডিটোরিয়ামের সংস্কার কাজ করার সময় অসাবধানবশত ছাদ থেকে পড়ে আলেক (৩৫) এক রাজমিস্ত্রির মৃত্যু হয়। তিনি রাজশাহীর বেলপুকুর থানার কাপাসিয়ার কানপাড়া এলাকার নুরুল ইসলামের ছেলে বলে জানা গেছে।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top