রাবির প্রক্সিকাণ্ডে জড়িত ছাত্রলীগ নেতা তন্ময় গ্রেফতার

রাবি প্রতিনিধি: | প্রকাশিত: ৪ অক্টোবর ২০২৩ ১৯:২৯; আপডেট: ৪ অক্টোবর ২০২৩ ১৯:৩৭

মুশফিক তাহমিদ তন্ময়। ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়কে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৪ অক্টোবর) রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রক্সি জালিয়াতি ও অপহরণ করে মুক্তিপণের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। আজ বিকেলেই তাকে রাজশাহী কোর্টে তোলা হবে। কোর্টের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হবে।

গত ২৬ জুলাই রাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় গ্রুপ-২তে তানভীর আহমেদের বদলে প্রক্সি দিতে গিয়ে আটক হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের শিক্ষার্থী বায়েজিদ খান। পরে প্রক্টর অফিসে জিজ্ঞাসাবাদ শেষে নিজের দোষ স্বীকার করায় ১ বছরের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। তবে প্রক্সিদাতা বায়েজিদকে জিজ্ঞাসাবাদ করার পর আরও বেরিয়ে আসে প্রক্সিচক্রের হোতা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা তন্ময়ের নাম।

বায়েজিদ খানের দেওয়া তথ্যমতে, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তন্ময়ের নির্দেশে ভর্তি পরীক্ষায় প্রক্সি দিয়েছেন তিনি। পরে এ ছাত্রলীগ নেতার ব্যাংক অ্যাকাউন্ট অনুসন্ধান করে বিগত কয়েক বছরে প্রায় ৪২ লাখ টাকা লেনদেনের প্রমাণ মেলে।

গত ১৭ আগস্ট ছাত্রলীগ নেতা তন্ময়সহ বহিষ্কৃত ৪ জনের বিরুদ্ধে টাকার বিনিময়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতি, অপহরণ ও ৩ লাখ টাকা মুক্তিপণ দাবির অভিযোগ ওঠে। এরই প্রেক্ষিতে ১৮ আগস্ট তাদের বিরুদ্ধে নগরীর মতিহার থানায় দুটি মামলা দায়ের করা হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম ও আটক ভর্তিচ্ছু শিক্ষার্থীর মা রেহেনা বেগম জড়িতদের নামে নগরের মতিহার থানায় পৃথক দুটি মামলা করেন।

গত ১৯ আগস্ট রাতে বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক পত্রে তন্ময়সহ ৪ জনকে সংগঠন থেকে স্থায়ী বহিষ্কার করে বাংলাদেশ ছাত্রলীগ। এ ঘটনার পর থেকে পলাতক রয়েছেন এসব ছাত্রলীগ নেতারা। আজ সেই মামলায় তন্মকে গ্রেফতার করে পুলিশ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top