নগরীতে প্রতিবন্ধীদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে পরামর্শ সভা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০ ২২:৫৯; আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ২১:৩৩

জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা।

বিশ্ব মহামারী করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় রাজশাহীতে প্রতিবন্ধীদের সচেতনতা বৃদ্ধির জন্য অভিজ্ঞতা বিনিময় ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০২ ডিসেম্বর) সকালে এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও লাইট ফর দ্যা ওয়ার্ল্ড এর যৌথ আয়োজন জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সভায় বক্তারা প্রতিবন্ধীদের নানা সমস্যার দিক তুলে ধরেন। করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রতিবন্ধীদের প্রতি করনীয় দিকগুলোও বর্ণনা করেন।

প্রতিবন্ধীদের নিয়ে বর্তমান সামাজিক অবস্থার কথা তুলে ধরে আলোচকরা বলেন, আমাদের সমাজে প্রতিবন্ধীরা সবচেয়ে অবহেলিত। এমনকি যে পরিবারে প্রতিবন্ধী থাকে সেই পরিবারকেও হেয় করে দেখা হয়। কিন্তু প্রতিবন্ধীদের যদি সঠিক প্রশিক্ষণ দেওয়া যায় তাহলে তারাও দেশের উন্নয়নে অবদান রাখতে পারবে।

মহামারী পরিস্থিতিতে প্রতিবন্ধীদের পাশে থাকা উচিত জানিয়ে তারা আরো বলেন, করোনা এই সময়ে একটি চলমান দুর্যোগ। এই দুর্যোগে স্বাভাবিক মানুষদেরকেই প্রতিকূল পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হচ্ছে। প্রতিবন্ধীদের জন্য এই পরিস্থিতি আরও জটিল এবং ঝুঁকিপূর্ণ। তাই এই ঝুঁকিপুর্ণ পরিস্থিতিতে প্রতিবন্ধীদের প্রতি আরও যত্নশীল হতে হবে। তাদের প্রতি মানবিক আচরণ করতে হবে। প্রতিবন্ধীদের উন্নয়নের জন্য দেশের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

এ সময় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান। সভাপতিত্ব করেন প্রতিবন্ধী স্বনির্ভর সংস্থার সভাপতি মমিনুল হক। উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (এনডিসি) আব্দুল্লাহ আল রিফাত, জেলা ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা আমিনুল হক, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ফিরোজ, ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহমেদ প্রমুখ।

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top