জমি অধিগ্রহণের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২০ ০১:০১; আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২০ ০৫:২৯

সাবেক নন্দীপুকুর হড়গ্রাম কাঁচাবাজার স্থাপনের নামে মানুষকে বসতভিটা থেকে উচ্ছেদ নয় ফাঁকা জায়গায় কাঁচাবাজার নির্মাণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় রাজশাহী কোর্ট স্টেশন রাস্তায় ‘পশ্চিমাঞ্চলের সচেতন এলাকাবাসী’র ব্যনারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন থেকে জানানো হয়- গত মার্চ মাসে এই এলাকায় কাঁচাবাজার করা হবে বলে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পক্ষ থেকে মাপামাপি হয়েছে। এমন অতঙ্কে মানববন্ধন থেকে দাবি জানানো হয়- ফাঁকা জায়গায় কাঁচাবাজার নির্মাণের।

মানববন্ধন থেকে তারা জানায়, এই এলাকায় শতাধিকের বেশি ঘর-বাড়ি রয়েছে। ফলে এই জাগায় কাঁচাবাজারের নামে অধিগ্রহণ করা হলে মানুষগুলো ক্ষতিগ্রস্থ হবে। ফলে তারা আশে-পাশে জায়গা কিনে বাড়ি করতে পারবে না।
তারা আরও জানায়, এর আগে কোর্ট অক্টয়ী মোড় থেকে লিলি সিনেমা হল পর্যন্ত ৬৪ ফুট প্রসস্থ রাস্ত হয়। এসময় প্রায় ৫০টির বেশি ঘরবাড়ি এই রাস্তায় পড়ে। ফলে বাড়িঘরগুলো অধিগ্রহণ করা হলেও যে পরিমান ক্ষতিপূর দেওয়া হয়েছিল তার পরে অনেক কষ্ট আবার ঘরবাড়ি নির্মাণ করেছে তারা। এমন অবস্থায় আবার অধিগ্রহণ করা হলে ক্ষতিগ্রস্থ হবেন তারা বলে মানববন্ধনে দাবি করা হয়।
মানববন্ধনে সভাপতিত্ব করেন, শিক্ষক নেতা শফিকুর রহমান বাদশা। এসময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান, সাব্বির হোসেন উল্লাস প্রমুখ। সঞ্চালনা করেন, শামীম হাসান রকি।

আবু সুফিয়ান



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top