ঈশ্বরদীতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আওয়ামী লীগ নেতার মৃত্যু

রাজ টাইমস | প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৫:২১; আপডেট: ২৩ মে ২০২৪ ০৮:৪৮

খন্দকার ইব্রাহিম হোসেন হেলাল। ছবি: সংগৃহীত

পাবনার ঈশ্বরদীতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে খন্দকার ইব্রাহিম হোসেন হেলাল (৫৫) নামে এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মৃত ইব্রাহিম হোসেন হেলাল উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের কালিকাপুরের আফতাব উদ্দিন খন্দকারের ছেলে এবং কালিকাপুর আব্দুল জব্বার খান স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি বাংলাদেশ শিক্ষক সমিতি আঞ্চলিক শাখার (পাবনা-সিরাজগঞ্জ) সাধারণ সম্পাদক ছিলেন এবং ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ছিলেন।

দাশুড়িয়া ইউপি সদস্য মো. সানাউল্লাহ জানান, ক্যান্সারে আক্রান্ত স্ত্রীর চিকিৎসার জন্য ঢাকায় অবস্থানকালে ইব্রাহিম হোসেন হেলালের কয়েকদিন আগে ডেঙ্গু শনাক্ত হয়। কিন্তু তিনি বিষয়টি আমলে নেননি। গত ৩/৪ দিন আগে জরুরি কাজ সম্পাদন ও স্ত্রীর চিকিৎসার খরচের টাকা নেওয়ার জন্য ঈশ্বরদীর বাড়িতে আসেন। পরে শুক্রবার ঢাকায় যাওয়ার কথা ছিল তার।

তিনি আরও বলেন, আজ সকালে হঠাৎ ইব্রাহিম হোসেন হেলাল জ্বরে আক্রান্ত হলে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পরীক্ষা করার পর ডেঙ্গু শনাক্তের বিষয়টি জানতে পারেন। চিকিৎসক জরুরি ভিত্তিতে তাকে পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই সন্ধ্যা ৬টার দিকে তিনি মারা যান।

ডেঙ্গু আক্রান্ত ইব্রাহিম হোসেন হেলালের মৃত্যুতে ঈশ্বরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াহেদ্দুজামান, বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি ফজলুল হকসহ শিক্ষক-শিক্ষার্থীরা গভীর শোক প্রকাশ করেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ১০টায় কালিকাপুর আব্দুল জব্বার খান স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে তাকে আজমপুর কবরস্থানে দাফন করা হবে।

পাবনার সিভিল সার্জন মো. শহিদুল্লাহ দেওয়ান ঢাকা পোস্টকে সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, জ্বর নিয়ে বৃহস্পতিবার সকালে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। এরপর তাকে পাবনা জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যার দিকে তার মৃত্যু হয়। তিনি ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে পাবনায় আসেন।

পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস ঢাকা পোস্টকে বলেন, ইব্রাহিম হোসেন আমার খুবই কাছের একজন মানুষ ছিলেন। সদা হাস্যজ্বল ব্যক্তি ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শের একজন নিবেদিত সৈনিক ছিলেন। গত পরশুদিনও আমার কাছে আসছিল। রাজনৈতিক ও তার স্ত্রী ক্যান্সারসহ বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করি। আজকে হঠাৎ শুনি যে তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার মৃত্যুতে আমরা শোক প্রকাশ করছি। আত্মার শান্তি কামনা করছি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top