সরানো হলো বিএমডি এর নির্বাহী পরিচালক রশীদকে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৬ জুলাই ২০২৪ ১৪:০৮; আপডেট: ১৯ জুলাই ২০২৪ ০২:৪৩

সংগ্রহীত

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) বহুল আলোচিত ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক (ইডি) আব্দুর রশীদকে পদ থেকে সরানো হয়েছে। পিডি নিয়োগে সুপারিশ, প্রকৌশলী ও কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতির ক্ষেত্রে অর্থগ্রহণ এবং বিভিন্ন কাজে কমিশন নেওয়াসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠে তার বিরুদ্ধে।

সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে আব্দুর রশীদকে সরিয়ে জাতীয় জনসংখ্যা গবেষণা প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শফিকুল ইসলাম মুকুলকে বিএমডিএ’র ইডি হিসাবে পদায়ন করা হয়েছে। তবে বৃহস্পতিবার পর্যন্ত নতুন ইডি যোগদান করেননি। বিএমডিএতে আব্দুর রশীদের মূল পদ অতিরিক্ত প্রধান প্রকৌশলী। তাকে আবার এই পদে ফিরে যেতে হবে। তিনি দীর্ঘদিন ধরে ভারপ্রাপ্ত ইডির দায়িত্ব পালন করে আসছেন।

তথ্যমতে, ২০২০ সালে ইডি আব্দুর রশীদের নামে দুদক একটি মামলা হয়। এ সময় ইডি ও তার স্ত্রীর ব্যাংক হিসাবও তলব করা হয়েছিল। পরে মামলাটি ধামাচাপা দেওয়া হয়। সম্প্রতি সময় আবারো বিএমডিএর কর্মকর্তা-কর্মচারীরা রশীদের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে দুদক রাজশাহী কার্যালয়ে অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. মনিরুজ্জামান গণমাধ্যমকে বলেন, আমরা ইডি আব্দুর রশীদের অনিয়ম-দুর্নীতির বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের কপিটি ঢাকায় প্রধান কার্যালয়ে পাঠাতে হয়। প্রধান কার্যালয় অনুসন্ধানের অনুমোদন দিলে সে অনুযায়ী কার্যক্রম শুরু করা হবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top