রাজশাহীতে ভারতীয় নাগরিকের মৃত্যু

বাগমারা প্রতিবেদক | প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২১ ০৫:২৮; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ০৬:৪১

রাজশাহীর বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের চেওখালী গ্রামে উত্তম কুমার বিশ্বাস (৩৯) নামের এক ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে। শনিবার সকালে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। স্থানীয়দের অভিযোগ প্রচীন মুর্তি ও মুদ্রা কেনা বেচাসহ অস্ত্র নিয়ে এনে বেচাকেনার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

পুলিশ সূত্র জানান, মৃত উত্তম কুমারের বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিন দিনাজপুর জেলায়। দুই মাস আগে ভিসা নিয়ে চেওখালী গ্রামের সাইফুল ইসলামের (৫৪) বাড়িতে আসেন। স্থানীয়দের অভিযোগ সাইফুল ইসলাম, তার ভাই লুৎফর রহমান এবং উত্তম কুমার চোরাচালানসহ ভারতে লোক পাঠানোর সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে।

প্রচীন মুর্তি ও মুদ্রা কেনা বেচাসহ অস্ত্র নিয়ে এনে বেচাকেনার অভিযোগ রয়েছে এই সিন্ডিকেটের বিরুদ্ধে। এছাড়াও চিকিৎসা ভিসায় ভারতে লোকজন পাঠানোর দালালিও করে তারা। দুই বছর আগে ভারতে গ্রেপ্তার হয়ে জেলে ছিল সাইফুল ইসলাম। তার ভাই লুৎফর একাধিক মামলার আসামী হয়ে পালিয়ে গিয়ে কয়েক বছর ধরে ভারতের দক্ষিন দিনাজপুর জেলায় বসবাস করছে। সেসুবাদে সাইফুলের বাড়িতে ভারতীয় লোকজনের আসা যাওয়া রয়েছে।


এদিকে খবর পেয়ে পুলিশ উত্তমের লাশের সুরুতহাল প্রতিবেদন তৈরী করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রাত ৩টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top