আয় ও ব্যয় দুটিই বেড়েছে আওয়ামী লীগের

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৭ জুন ২০২৪ ১৮:২৫; আপডেট: ৩০ জুন ২০২৪ ১৬:২২

ছবি: সংগৃহীত

আগের বছরের তুলনায় ২০২৩ সালে ক্ষমতাসীন আওয়ামী লীগের আয় ও ব্যয় দুটিই বেড়েছে। ২০২৩ সালে আওয়ামী লীগের আয় হয় ২৭ কোটি ১৪ লাখ ৪৫ হাজার টাকা। আর ব্যয় হয়েছে ৯ কোটি ৮৭ লাখ ৩৬ হাজার টাকা।

বৃহস্পতিবার (২৭ জুন) নির্বাচন কমিশনে ২০২৩ সালের দলীয় আয়-ব্যয়ের হিসাব জমা দেয় আওয়ামী লীগ।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশনের সচিব শফিউল আজিমের কাছে আয় ব্যয়ের হিসাব জমা দেয় আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল। পরে দলটির কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান সাংবাদিকদের দলের আয়-ব্যয়ের তথ্য জানান।

এর আগের বছর ২০২২ সালে আওয়ামী লীগের আয় হয় ১০ কোটি ৭১ লাখ ৩৫ হাজার ৭৬৮ টাকা। ব্যয় হয় ৭ কোটি ৮৬ লাখ ৮৪ হাজার ৫৭৯ টাকা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে দলের আয় ও ব্যয় বেড়েছে গত বছর।

আশিকুর রহমান বলেন, মাসিক চাঁদা, অনুদান, মনোনয়নপত্র বিক্রি, ভাড়া, ব্যাংক সুদ ও অন্যান্য খাত থেকে আয় এসেছে। আর ব্যয় হয়েছে বেতন, রাজনৈতিক কর্মকাণ্ডে নানা খরচ, পোস্টার ছাপানো, মানুষকে অনুদান ইত্যাদি খাতে।

নির্বাচন কমিশনে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে পূর্ববর্তী পঞ্জিকাবর্ষের দলের বার্ষিক আয়-ব্যয়ের হিসাব ৩১ জুলাইয়ের মধ্যে ইসির কাছে জমা দিতে হয়। কোনো দল পরপর তিন বছর হিসাব জমা দিতে ব্যর্থ হলে নিবন্ধন বাতিল করতে পারে ইসি। বর্তমানে ইসিতে নিবন্ধিত রাজনৈতিক দলের সংখ্যা ৪৪।

নির্বাচন কমিশনে আসা প্রতিনিধিদলে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, উপদপ্তর সম্পাদক সায়েম খান।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top