বঙ্গবন্ধু সেতুতে ৩ দিনে ৮ কোটি টাকার টোল আদায়

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২১ জুলাই ২০২১ ২১:৪৭; আপডেট: ৩১ জুলাই ২০২১ ০৩:১৪

সংগৃহীত ছবি

ঈদ সামনে রেখে গত তিন দিনে ১ লাখ ২৩ হাজার ৬৯৫টি যানবাহন বঙ্গবন্ধু সেতু হয়ে পারাপার হয়েছে। এ থেকে টোল আদায় হয়েছে ৮ কোটি ১৫ লাখ ৩২ হাজার ১২০ টাকা। 

এত বিপুল সংখ্যক যানবাহনের চাপে ঢাকা–টাঙ্গাইল–বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটে আটকে পড়ে ঈদে ঘরমুখী মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা সূত্র জানায়, স্বাভাবিক অবস্থায় বঙ্গবন্ধু সেতু হয়ে প্রতিদিন ১২-১৩ হাজার যানবাহন সেতু পারাপার হয়। কিন্তু প্রতি ঈদে যানবাহন পারাপার কয়েক গুণ বেড়ে যায়। এবার ঈদ সামনে রেখে তার ব্যতিক্রম হয়নি।

চলতি বছরের ১৩ মে ঈদুল ফিতরের আগের দিন বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫২ হাজার ৭৫৩টি যানবাহন পারাপার হয়, যা সেতু চালু হওয়ার পর থেকে যানবাহন পারাপারের সর্বোচ্চ রেকর্ড। ওই দিন টোল আদায় হয়েছে দুই কোটি ৯৯ লাখ টাকা। টোল আদায়েও সর্বোচ্চ রেকর্ড ছিল এটি।

মঙ্গলবার সকাল ৬টা থেকে আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত সেতু হয়ে ৩৫ হাজার ৭৯১টি যানবাহন সেতু পারাপার হয়েছে। এর মধ্যে সেতুর পূর্ব প্রান্ত (টাঙ্গাইল দিক) থেকে উত্তরবঙ্গের দিকে গেছে ২৬ হাজার ৪৬৮টি যানবাহন। আর উত্তরবঙ্গ থেকে ঢাকার দিকে গেছে ৯ হাজার ৩২৩টি যানবাহন। এ থেকে মোট টোল আদায় হয়েছে ২ কোটি ৩০ লাখ ৫৭ হাজার ১৩০ টাকা।

এর আগের দিন সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত এবার ঈদ মৌসুমে সর্বোচ্চ ৪৮ হাজার ৪২৩টি যানবাহন সেতু পারাপার হয়। এর মধ্যে ৩২ হাজার ৫৩১টি যানবাহন পূর্ব প্রান্ত থেকে উত্তরবঙ্গের দিকে গেছে। আর ঢাকার দিকে গেছে ১৫ হাজার ৪৯২টি যানবাহন। এ থেকে মোট টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা।

এর আগের গত রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ৩৯ হাজার ৪৮১টি যানবাহন সেতু পারাপার হয়। এর মধ্যে পূর্ব প্রান্ত থেকে উত্তরবঙ্গের দিকে ১৯ হাজার ৮৫৩টি যানবাহন এবং ঢাকার দিকে ১৯ হাজার ৬২৮টি যানবাহন পার হয়। এদিন এবারের ঈদ মৌসুমে সর্বোচ্চ ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা টোল আদায় হয়।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top