‌‘রূপান্তর’ ইস্যুতে বিজ্ঞাপনী সংস্থার সাথে সব ধরনের চুক্তি বাতিল করেছে ওয়ালটন

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৪ ২৩:৪৮; আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ২৩:৪৯

ছবি: সংগৃহীত

'রূপান্তর’ নামে ট্রান্সজেন্ডার বিষয়ভিত্তিক একটি নাটকে ওয়ালটন স্মার্ট ফ্রিজের বিজ্ঞাপন প্রচারিত হওয়ায় বিজ্ঞাপনী সংস্থা ‘লোকাল বাস এন্টারটেইনমেন্ট’কে আইনি নোটিশ পাঠিয়েছে ওয়ালটন। পাশাপাশি প্রতিষ্ঠানটির সঙ্গে সব ধরনের বিজ্ঞাপনী চুক্তিও বাতিল করেছে দেশের প্রযুক্তিপণ্যের ব্র্যান্ডটি।

মঙ্গলবার (১৬ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য জানায় ওয়ালটন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের মানুষের ধর্মীয় ও সামাজিক অনুভূতিতে আঘাত করে এমন কোনো কর্মকাণ্ড কখনও সমর্থন করে না ওয়ালটন এবং এসব কর্মকান্ডে সম্পৃক্তও থাকে না প্রতিষ্ঠানটি। তবে বিষয়বস্তু অবহিত না করে ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থীভাবে ‘রূপান্তর’ শিরোনামের একটি নাটক প্রচার করেছে বিজ্ঞাপনী সংস্থা ‘লোকাল বাস এন্টারটেইনমেন্ট’।

বিষয়টি কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হলে তাৎক্ষণিকভাবে ফেসবুক-ইউটিউবসহ সব মাধ্যম থেকে নাটকটি প্রত্যাহার করে নেয়া হয় বলে জানায় ওয়ালটন।

ওয়ালটনের পক্ষে বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মো. রাইসুল ইসলাম রিয়াদ স্বাক্ষরিত আইনি নোটিশে বলা হয়, লোকাল বাস এন্টারটেইনমেন্ট বিজ্ঞাপনী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীর প্রস্তাবের প্রেক্ষিতে নির্মিত ৬টি নাটকে ওয়ালটন ফ্রিজ ব্র্যান্ডিং করতে সম্মত হয়। শর্ত থাকে যে, নাটকগুলোতে দেশের আইন, নীতি, নৈতিকতা বা ধর্মীয় অনুভূতিতে আঘাত হয়- এরকম কোনো বিষয় অর্ন্তভুক্ত হবে না। তবে ‘রূপান্তর’ নাটকটিতে এমন কিছু বিষয় অর্ন্তভুক্ত করা হয়েছে, যাতে বিতর্ক সৃষ্টি হয়েছে ও মানুষের অনুভূতিতে আঘাত লেগেছে।

নোটিশে আরও বলা হয়, ওয়ালটন কর্তৃপক্ষকে নাটকটির বিষয়বস্তু সম্পর্কে আগে থেকে না জানিয়ে ‘রূপান্তর’ প্রচার করায় বিজ্ঞাপন সংস্থাটির সঙ্গে চুক্তি বাতিল করা হয়েছে। পাশাপাশি আদর্শ ও নীতিমালার পরিপন্থি নাটক প্রচারের জন্য কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ওয়ালটন।

সেই সঙ্গে কেন আদর্শ ও নীতিমালার পরিপন্থিভাবে নাটক প্রচারের জন্য আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে জানানোর জন্য বলা হয়েছে।

অনাকাঙ্ক্ষিত এই বিষয়টির জন্য ওয়ালটন গ্রুপ ক্রেতা ও শুভাকাঙ্ক্ষীদের নিকট আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে বিজ্ঞপ্তিতে। বিষয়টির যাতে পুনরাবৃত্তি না ঘটে, সেজন্য তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানায় প্রতিষ্ঠানটি




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top