চলচ্চিত্র পরিচালক রিজভী আর নেই

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২ ১৭:০৪; আপডেট: ২ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫৯

নির্মাতা তমিজ উদ্দিন রিজভী। ছবি: সংগৃহীত

বাংলাদেশের তুমুল জনপ্রিয় নায়ক-নায়িকাদের নিয়ে সিনেমা বানিয়েছেন নির্মাতা তমিজ উদ্দিন রিজভী। প্রায় সাড়ে তিন বছর ধরে কিডনি ও ফুসফুসের জটিলতায় ভুগছিলেন তিনি। নিয়মিত ডায়ালাইসিস চলছিল। সোমবার (২৫ এপ্রিল) রাত সাড়ে আটটায় ঢাকার মগবাজারের একটি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক অপূর্ব রানা।

অপুর্ব রানা জানান, হাসপাতালের আনুষ্ঠানিকতা শেষে গতকাল রাতেই তার মরদেহ নিয়ে যাওয়া হয় তার গ্রামের বাড়ি নারায়ণগঞ্জে। সেখানে বাদ জোহর জানাজা শেষে নারায়ণগঞ্জ পাইকপাড়া বড় কবরস্থানে সমাহিত করা হয়। সমাহিত করার আগে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

নির্মাতা রানা বলেন, অনেক দিন ধরে অসুস্থ অবস্থায় ছিলেন তিনি। নিয়মিত চেকআপ করতেন। শেষের দিকে কিডনি রোগ ছাড়া অন্য রোগে আক্রান্ত হন।

নির্মাতা তমিজ উদ্দিন রিজভী ১১টি চলচ্চিত্র পরিচালনা করেছেন। এসব চলচ্চিত্রের মধ্যে আছে ‘ছোট মা’, ‘জিদ্দি’, ‘তুমি আমার’, ‘আশা ভালোবাসা’, ‘জেলের মেয়ে’, ‘জবাবদিহি’ ও ‘আশীর্বাদ’ মৃত্যুকালে তমিজ উদ্দিন রিজভী স্ত্রী, এক মেয়ে, তিন ছেলে, নাতি–নাতনিসহ আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top