পাকিস্তানে যাত্রীবাহী ট্রেনে বোমা হামলা

ডেস্ক নিউজ | প্রকাশিত: ২০ জানুয়ারী ২০২৩ ১৯:১৪; আপডেট: ২ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২৪

সংগ্রহীত

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানে একটি যাত্রীবাহী ট্রেনে বোমা হামলা হয়েছে। বিস্ফোরণের ধাক্কায় ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়। এতে আটজন আহত হয়েছে বলে জানা গেছে। এ খবর দিয়েছে আল-জাজিরা।

শুক্রবার জেলা প্রশাসক বোলান আগা সামিউল্লাহ বলেন, বোলান জেলার পেশি এলাকায় বোমা হামলা হয় জাফর এক্সপ্রেসে। এতে আটজন আহত হয়েছে এবং আটটি বগি লাইনচ্যুত হয়েছে। জায়গাটি পাহাড়ি এলাকায় হওয়ায় উদ্ধারকারী দল অসুবিধার সম্মুখীন হচ্ছে। পাকিস্তানের গণমাধ্যম ডন দেশটির রেলওয়ের একজন মুখপাত্রকে উদ্ধৃত করে জানিয়েছে যে, ট্রেনটি উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের দিকে যাচ্ছিল। এই রিপোর্ট লেখা পর্যন্ত কোনো সন্ত্রাসী গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।
এরই মধ্যে আহতদের নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে এবং জেলার সব হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসক সামিউল্লাহ জানিয়েছেন, রিমোট কন্ট্রোলের মাধ্যমে এই বিস্ফোরণ ঘটানো হয়েছে। এর আগে গত বছরের ২৫ ডিসেম্বর বেলুচিস্তানের বিভিন্ন জায়গায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এতে একজন ক্যাপ্টেনসহ নিরাপত্তা বাহিনীর ছয় সদস্য প্রাণ হারাণ। সম্প্রতি পাকিস্তানে এ ধরনের হামলার ঘটনা বেড়েছে।

সূত্র: মানবজমিন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top