ভারতের জম্মু-কাশ্মীরে সেনা ঘাঁটিতে হামলা, চলছে গোলাগুলি

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১১ জুন ২০২৪ ১৪:৩৩; আপডেট: ৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৪৩

ছবি: সংগৃহীত

ভারতের জম্মু ও কাশ্মীরের দোদারের একটি সেনা ঘাঁটিতে হামলার ঘটনা ঘটেছে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, বুধবার রাতে এই হামলা চালিয়েছে একটি বিচ্ছিন্নতাবাদী সংগঠন। সেখানে সেনা এবং বিচ্ছিন্নতাবাদী ওই সংগঠনটির মধ্যে ব্যাপক গোলাগুলি চলছে বলে পুলিশের বরাতে জানিয়েছে ওই গণমাধ্যমটি।

পুলিশ সূত্রে জানা গেছে, চত্তরগোলা এবং দোদার অঞ্চলে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সেনা ও পুলিশ যৌথভাবে লড়াই করছে। এতে দুই সেনা সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। এর আগে কাথুয়া বিভাগে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় একজন নিহত ও দুইজন আহত হন। এর কয়েক ঘণ্টা পরই সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছে বিচ্ছিন্নতাবাদী ওই সংগঠনটি।

এর তিনদিন আগে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস লক্ষ্য করে গুলি ছোড়ে সেখানকার বিচ্ছিন্নতাবাদীরা। ওই সময় বাস চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি একটি গিরিখাদে পড়ে। এতে অন্তত ৯ জন নিহত হন। যাদের সবাই তীর্থযাত্রী ছিলেন। জম্মু জোনের পুলিশের অতিরিক্ত মহাপরিচালক আনন্দ জৈন জানিয়েছেন, দোদার চত্তরগোলার সেনা ঘাঁটিতে রাতের শেষদিকে পুলিশ এবং রাষ্ট্রীয় রাইফেলসের একটি যৌথ দলের ওপর গুলি ছোড়ে বিচ্ছিন্নতাবাদীরা।

এরপর নিরাপত্তা বাহিনী এবং বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে গোলাগুলি শুরু হয়। তিনি সাংবাদিকদের বলেছেন, ওই এলাকায় এখনো গোলাগুলি চলছে এবং পরবর্তীতে আরও বিস্তারিত জানানো হবে। আজকেসহ গত তিনদিনে জম্মু ও কাশ্মিরে তিনটি বড় হামলার ঘটনা ঘটেছে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top