বিশ্ব দরবারে সহায়তা কামনা ফিলিস্তিন প্রধানমন্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২০ ০৩:০২; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ০৩:২৬

ফাইল ছবি

পরাশক্তি ইসরায়েলের অব্যাহত আগ্রাসন মোকাবেলায় বিশ্ববাসীর সহায়তা চাইলেন ফিলিস্তিন প্রধানমন্ত্রী। গাজা উপত্যকায় যেভাবে দিনের পর দিন ইসরায়েলি হামলা বাড়ছে তাতে চরম উদ্বেগের মধ্যে রয়েছেন ফিলিস্তিন প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতাইয়্যাহ।

ফিলিস্তিনিদের এমন অবৈধ আগ্রাসন ও নির্বিচারে হত্যা করে তাদের ভূখণ্ডে অবৈধ ইহুদি বসতি বন্ধে ইসরায়েলকে বাধ্য করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায় ও জাতিসংঘের কাছে আহ্বান জানিয়েছেন তিনি। খবর আনাদোলু এজেন্সির।

ফিলিস্তিনি প্রধানমন্ত্রী গত সোমবার পশ্চিমতীরের রামাল্লায় মন্ত্রিসভার বৈঠকে রাষ্ট্রসংঘের জরুরি বৈঠকের আহ্বান জানিয়ে ইসরায়েলের বর্বরতা থামাতে বিশ্ববাসীর সহায়তা চেয়েছেন।

ইসরাইলি সরকারি রেডিও ‘কান’ রবিবার এক খবরে জানায়, জো বাইডেন আমেরিকার প্রেসিডেন্টের দায়িত্বগ্রহণের আগেই দখলদার ইসরায়েল সরকার পশ্চিমতীর ও পূর্ব জেরুসালেম আল কুদসে আরও কয়েক হাজার ইউনিটের বসতি নির্মাণের কাজ শুরু করতে চায়।

খবর বলা হয় সদ্য জয়ী মার্কিনী বাইডেন নির্বাচনী প্রচারণায় এমন নির্মাণকাজের বিরোধিতা করায় তিনি ক্ষমতাগ্রহণের আগেই এ কাজ সম্পন্ন করতে চায় দখলদার ইসরায়েল।

আগ্রাসনের শিকার মুসলিম এই দেশটির প্রধানমন্ত্রী বলেন, অতীত অভিজ্ঞতা অনুযায়ী- ইসরায়েলের আসন্ন পার্লামেন্ট নির্বাচনের সব প্রার্থী অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে ইহুদি বসতি নির্মাণ বাড়িয়ে দেয়ার অঙ্গীকার করবেন। কাজেই আন্তর্জাতিক সম্প্রদায়ের উচিত দখলদার ইসরায়েলের নৃশংসতা বন্ধে এবং ফিলিস্তিনি ভূখণ্ডে এ ধরনের উপনিবেশবাদী আচরণ করতে না পারে সে জন্য কঠোর পদক্ষেপ নেয়া।

 

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top