জামায়াতের কেন্দ্রীয় নেতাসহ ২৩ নেতাকর্মীর নামে বিস্ফোরক মামলা, গ্রেপ্তার ৬

রাজ টাইমস | প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১০:৩৩; আপডেট: ১৭ জুন ২০২৪ ০৭:০৪

ছবি: প্রতীকী

যশোরের শার্শা উপজেলায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় শুরা সদস্য ও সাবেক জেলা আমির মাওলানা আজিজুর রহমানসহ ২৩ নেতাকর্মীর নামে বিস্ফোরক আইনে মামলা হয়েছে। ওই মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ২০-৩০ জনকে।

আজ মঙ্গলবার ভোররাত ২টার দিকে যশোরের শার্শা উপজেলা থেকে দলটির ছয় নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার টেংরা গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে মাওলানা হাবিবুর রহমান (৫০), শ্যামলাগাছি গ্রামের মৃত কাওছার আলীর ছেলে আহম্মদ আলী (৫০), পান্তাপাড়া গ্রামের আব্দুস ছাত্তারের ছেলে আব্দুস সালাম (৫০), সামাদের ছেলে নূর ইসলাম (৩৮), স্বরূপদাহ গ্রামের আবু তালেব এর ছেলে মহসিন আলী (২৮) ও ফকির চাঁদের ছেলে মসলেম আলী (৫৫)। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।

শার্শা থানা সূত্র জানায়, আজ ভোররাত ২টার দিকে সংবাদ আসে নাশকতা করার জন্য উপজেলার শ্যামলাগাছি গ্রামের মৃত কাওছার আলীর ছেলে আহম্মদ আলীর বাড়িতে বৈঠক চলছে। এরপর পুলিশ আহম্মদ আলীর বাড়িতে অভিযান চালিয়ে ছয় জনকে গ্রেপ্তার করে। সে সময় আরও অনেক নেতাকর্মীরা পালিয়ে যান।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকিকুল ইসলাম বলেন, 'নাশকতার প্রস্তুতির সময় শার্শা উপজেলা জামায়াতের ছয় নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। শার্শা থানায় তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা হয়েছে। মামলায় বাকি আসামিদের গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top