দুই ছেলেসহ হাশেম ফুডের চেয়ারম্যানের জামিন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৯ জুলাই ২০২১ ২০:১০; আপডেট: ৩১ জুলাই ২০২১ ০১:৫৮

ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস লিমিটেডের সেজান জুস কারখানায় আগুনের ঘটনায় গ্রেফতার প্রতিষ্ঠানের মালিক এম এ হাসেম ও তার দুই ছেলে জামিন পেয়েছেন।

তিনি জানান, দুপুরে আসামিপক্ষের আইনজীবী ছয় আসামিরই জামিন আবেদন করেন৷ শুনানি শেষে আদালত এম এ হাসেম ও তার দুই ছেলের জামিন মঞ্জুর করেন৷

এর আগে গত ১৪ জুলাই ৪ দিনের রিমান্ড শেষে রূপগঞ্জ অগ্নিকাণ্ডে সজীব গ্রুপের চেয়ারম্যান হাসেমসহ ৬ জন কারাগারে ২ ছেলের জামিন দেয়।

আসামিপক্ষের আইনজীবী তাদের জামিন চাইলে সজীব গ্রুপের চেয়ারম্যান হাসেমের ২ ছেলে তাওসিফ ইব্রাহিম ও তানজিদ ইব্রাহিমের জামিন মঞ্জুর করেন। বাকী ৬ জন আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ৮ জুলাই সন্ধ্যা সাড়ে ৫টার নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ডেমরা, কাঞ্চনসহ ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করে। ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৯ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন। ভয়াবহ এই অগ্নিকান্ডে প্রাণ হারায় অর্ধশতের বেশী শ্রমিক।

ঘটনার পরদিন রাতে এই ঘটনায় রূপগঞ্জ থানায় পুলিশ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। রূপগঞ্জ থানা দায়ের করা ওই মামলায় আসামি করা হয় সজীব গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেম, তার চার ছেলে ও তিন কর্মকর্তাকে।

এই মামলার পর শ্রম আদালতে শ্রম আইনের ৮০ ধারায় প্রতিষ্ঠানের ও ডিজিএমের বিরুদ্ধে মামলা করে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপফতর।

অগ্নিকাণ্ডের ঘটনায় জেলা প্রশাসন,ফায়ার সার্ভিস,কলকারখানা অধিদফতর ৩টা পৃথক তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত রিপোর্ট প্রদানের আগেই হত্যা মামলায় জামিন হয় হাসেম গ্রুপের কর্ণধারদের।

 


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top