মালয়েশিয়ায় পৃথক অভিযানে বাংলাদেশিসহ ২৬ অভিবাসী গ্রেফতার

রাজ টাইমস | প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২১ ০৭:৩৯; আপডেট: ২ মে ২০২৪ ০১:৩৭

ছবি: প্রতীকী

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২৬ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করল ইমিগ্রেশন পুলিশ। দেশটির পুডু, কুয়ালালামপুর, পুচং, সাইবারজায়াও সেলাঙ্গোরের আশপাশে পৃথক অভিযানে এদের আটক করা হয়।

৩১ আগস্ট কুয়ালালামপুরের পুডুতে 'হটস্পট' এলাকা হিসেবে চিহ্নিত একটি পুরনো হোটেলে প্রথম অভিযান চালানো হয়। অভিযানের সময় পালাতে গিয়ে পুলিশের হাতে ৭ বাংলাদেশি পুরুষ ও ৫ ভিয়েতনামের নারীকে আটক করা হয়।

১ সেপ্টেম্বর রাত ১টায় সেলাঙ্গরের পুচং এলাকায় অভিযান চালিয়ে ২১ জনকে আটক করা হয়। এদের মধ্যে পাঁচজন বাংলাদেশি পুরুষ, ছয়জন ইন্দোনেশিয়ান মহিলা ও একজন ইন্দোনেশিয়ান পুরুষ রয়েছে। আটকের সময় বিদেশি নাগরিকরা তাদের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি।

এদিকে ১ সেপ্টেম্বর দুপুর ১টায় সাইবারজায়া এলাকার একটি কমিউনিটি ক্লাবে অভিযানে ঘানার দুই নাগরিককে আটক করা হয়। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টা করে এবং ক্লাবের পিছনের হ্রদে ঝাঁপ দেয়। সাথে সাথে পুলিশও হ্রদে ঝাপঁ দিয়ে এদের আটক করে। এ সময় ঘানার দুই নাগরিক বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় তাদের আটক করা হয়।

আটকৃতদের সিমুনিয়াহ ইমিগ্রেশন ডিপোতে নেওয়া হয়েছে বলে অভিবাসন বিভাগ সূত্রে জানা গেছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃত বাংলাদেশিদের নাম জানা সম্ভব হয়নি। আটককৃতদের বিরুদ্ধে মালয়েশিয়া ইমিগ্রেশন আইনে গ্রেফতার দেখানো হয়েছে।

সূত্র: যুগান্তর/এএস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top