আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পরিচয়ের সাহিত্যমেলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৪২; আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ০৩:৪৩

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পরিচয়ের সাহিত্যমেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার রাজশাহী সংস্কৃতি পরিচয় প্রাঙ্গণ মিলনায়তনে এ মেলার আয়োজন করে সংস্কৃতি সংসদ। আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসকে কেন্দ্র ১৯১তম সাহিত্য আসর অনুষ্ঠিত হয়।

পরিচয়ের উপদেষ্টা অক্ষর সম্পাদক কবি মুকুল কেশরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিচয়ের উপদেষ্টা বিশিষ্ট লেখক সরদার আবদুর রহমান, নির্ঝর সম্পাদক কবি জাইদুর রহমান, কবি ও প্রাবন্ধিক খুরশীদ আলম বাবু, পরিচয়ের সভাপতি কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ, কবি ও গবেষক ড. ফজলুল হক তুহিন, ছায়া সম্পাদক কবি সোহেল মাহবুব প্রমুখ। ভাষা আন্দোলনের ইতিহাস পর্যালোচনার পাশাপাশি বাংলাভাষার শুদ্ধচর্চা বাড়াতে লেখকদের দায়বদ্ধতার প্রসঙ্গটি ছিলো আলোচনার কেন্দ্রবিন্দু। অপসংস্কৃতির সাথে সাথে ভাষার পরিশুদ্ধতা হ্রাসের বিষয়ে সবাইকে সচেতনভাবে কাজ করার আহŸান জানানো হয়।

কবি জসিম উদ্দিন বিজয়ের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিবৃন্দ ছাড়াও লেখাপঠে অংশগ্রহণ করেন কবি অভি মণ্ডল, কবি আরিফ মুহাম্মদ, কবি আবদুর রাজ্জাক রিপন, কবি সরদার মুখতার হোসেন, কবি ও গবেষক ড. সায়ীদ ওয়াকিল, কবি ও গবেষক ড. মুর্শিদা খানম, কবি সুমাইয়া জামান, কবি তানিম আলামিন, কবি ইমরান আজিম, কবি বুরহানুল ইসলাম, কবি সালেকুর রহমান সম্রাট, কবি সজীব মেহেদী প্রমুখ।

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top