একনজরে আজকের বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৮ নভেম্বর ২০২২ ২০:১৬; আপডেট: ৮ নভেম্বর ২০২২ ২০:২২

ফাইল ছবি

১. অর্থ সংকট : ২ মাসে ৩০টি প্রকল্প ফেরত

দেশে তৈরী হয়েছে অর্থ সংকট। তার প্রভাব পড়ছে মন্ত্রণালয় ও বিভাগগুলো। সংকট মোকাবেলায় ফেরত দেওয়া হচ্ছে প্রকল্প প্রস্তাব। খবর যুগান্তর।

লিঙ্ক

২. দুদকের শুভেচ্ছা দূতই কেলেঙ্কারিতে জড়িত

নানা বিতর্কে বাংলাদেশের শীর্ষে ক্রিকেট অল রাউন্ডার সাকিব আল হাসান। বিতর্ক যেন পিছু ছাড়ছে না এই তারকার। আর্থিক কেলেঙ্কারি সহ নানা অভিযোগ এই তারকার বিরুদ্ধে। খবর যুগান্তর।

লিঙ্ক

৩. দেশের বাজারে চালের পাইকারি মূল্য ভারতের চেয়ে ৭০ শতাংশ বেশি

দেশে উর্ধ্বমুখী চালের দাম। বিগত বছরগুলোতে চালের দাম উল্লেখযোগ্য হারে বেড়েছে। দেশের মূল্যস্ফীতিতেও বড় ধরণের প্রভাব রাখছে এই নিত্যপণ্যটি। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৪. চাল উৎপাদনে ঘাটতি কাটেনি বাংলাদেশের।

সংকট আর চড়ামূল্যে নাকাল দেশের চালের বাজার।দেশে ২০২১-২২ অর্থবছরে চাল উৎপাদন হয়েছে ৩ কোটি ৫৮ লাখ ৫০ হাজার টন। যদিও এ সময় চালের মোট ভোগ ও ব্যবহার ছিল ৩ কোটি ৬৫ লাখ টন। সে হিসেবে গত অর্থবছরে দেশে চালের ঘাটতি ছিল সাড়ে ছয় লাখ টন। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৫. সড়ক আইনের বিধিমালা চূড়ান্ত: উপেক্ষিত শিক্ষার্থীদের অধিকাংশ দাবি

দেশের সড়ক বিভাগে সামগ্রিক নিরাপত্তার দাবিতে ফিটনেসবিহীন ও লাইসেন্সবিহীন গাড়ি চলাচল বন্ধ, বাসে অতিরিক্ত যাত্রী পরিবহন না করাসহ নয় দফা দাবিতে ২০১৮ সালের জুলাই-আগস্টে দেশজুড়ে আন্দোলন করেছিলেন শিক্ষার্থীরা। তবে এসব দাবি এখনো আলোর মুখ দেখেনি। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৬. ছোট হয়ে আসছে চট্টগ্রাম বন্দরের তহবিল

দেশের বাণিজ্যিক কেন্দ্র চট্টগ্রাম বন্দর। বাংলাদেশে মোট পণ্য আমদানি-রফতানির ৯৩ শতাংশই হয় চট্টগ্রাম বন্দরের মাধ্যমে। এ বন্দর দিয়ে পণ্য আনা-নেয়ায় প্রবৃদ্ধিও গড়ে ১০ শতাংশের মতো। গুরুত্বপূর্ণ এই বন্দরটির যখন এগিয়ে যাওয়ার দিকে, খোদ বন্দর কর্তৃপক্ষ বলছে, ছোট হচ্ছে বন্দরের তহবিলের আকার। খবর বণিক বার্তার।

লিঙ্ক

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top