দেশজুড়ে ধর্ষণের ঘটনার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৫ অক্টোবর ২০২০ ২০:৪১; আপডেট: ৫ অক্টোবর ২০২০ ২০:৪৩

রাজধানীর উত্তরায় দেশজুড়ে ধর্ষণের ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ।

দেশজুড়ে অব্যাহত ধর্ষণের ঘটনার প্রতিবাদে ও ধর্ষকদের শাস্তির দাবিতে রাজধানীর উত্তরায় বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

সোমবার (০৫ অক্টোবর) দুপুরে ছাত্র-ছাত্রীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ মুর্হুর্মুহু স্লোগানে দুপুরে হাউজ বিল্ডিং চৌরাস্তা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সিলেটে এমসি কলেজে নববধূকে গণধর্ষণ ও নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় জড়িতদের বিচার দাবি করেন।

এই সময় শিক্ষার্থীদের বিক্ষোভ চলাকালে মহাসড়কের দুই পাশে যান চলাচলে ধীরগতি লক্ষ্য করা গেছে। এতে প্রায় ১০ কিলোমিটার এলাকা জুড়ে যানজট তৈরি হয়েছে।

বিক্ষোভ সমাবেশে অংশ নেওয়া উত্তরা ইউনিভার্সিটির ছাত্র শৈবাল বলেন, সিলেটে এমসি কলেজে নববধূকে গণধর্ষণ ও নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে আমরা আন্দোলনে নেমেছি।

ধর্ষণ বিরোধী এই প্রতিবাদ সমাবেশে অংশ নেওয়া এশিয়ান ইউনিভার্সিটির ছাত্রী রত্না বলেন, ধর্ষক ও নির্যাতনকারীদের শাস্তির দাবিতে আমরা রাজপথে নেমেছি। তাদের শাস্তি নিশ্চিত করেই ঘরে ফিরব ইনশাআল্লাহ।

এ সময় বিক্ষোভস্থলে উপস্থিত হয়ে মহাসড়ক ছেড়ে দিতে ছাত্র-ছাত্রীদের অনুরোধ করেন উত্তরা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শচীন মৌলিক। তিনি সবাইকে সতর্ক করে বলেন কেউ যদি বিশৃঙ্খলা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর সিলেটের এমসি কলেজে ধর্ষণের শিকার হন এক গৃহবধূ। অন্যদিকে, গত ২ সেপ্টেম্বর নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতন করা হয়। খবর-যুগান্তর

  • এসএইচ

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top