আহত ৭

ধর্ষণবিরোধী যাত্রায় পুলিশের লাঠিপেটা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৬ অক্টোবর ২০২০ ২২:০৩; আপডেট: ৬ অক্টোবর ২০২০ ২২:০৭

হোটেল ইন্টার কন্টিনেন্টালের সামনে বিক্ষুব্ধদের সাথে পুলিশের ধস্তাধস্তি।

প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে আন্দোলনকারীদের ধর্ষণবিরোধী যাত্রায় পুলিশের সাথে ধস্তাধস্তিতে বিক্ষুব্ধদের লাঠিপেটা করেছে পুলিশ।

এই ঘটনায় ৭ আন্দোলনকারী আহত হয়েছেন বলে জানা গেছে।

আহতরা ছাত্র ইউনিয়নের বলে দাবি করেছেন সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সাখাওয়াত ফাহাদ।

তাদের হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

আহতরা হলেন- ছাত্র ইউনিয়ন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের শিক্ষা ও গবেষণাবিষয়ক সম্পাদক আসমানি আশা, লালবাগ থানা শাখার দফতর সম্পাদক মাহমুদা দিপা, মোহাম্মদপুর থানার সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসাইন। অন্যদের পরিচয় এখনও জানা যায়নি।

আন্দোলনকারীরা শাহবাগে জমায়েত হওয়ার পর পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (০৬ অক্টোবর) সোয়া ১টার দিকে তারা শাহবাগ মোড় থেকে কালো পতাকা মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা ঘুরে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাত্রা করলে হোটেল ইন্টারকন্টিনেন্টাল মোড়ে পুলিশ তাদের আটকে দেয়।

এ সময় আন্দোলনকারীরা বাধা পার হতে চাইলে পুলিশের সঙ্গে মিছিলকারীদের হাতাহাতি হয়। পরে পুলিশ লাঠিপেটা শুরু করলে ছাত্র ইউনিয়নের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন।

বাধাপ্রাপ্ত জায়গায় আন্দোলনকারীরা প্রায় আধা ঘণ্টা অবস্থান শেষে আবার শাহবাগে হয়ে টিএসসি এলাকায় ফিরে রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেন।

আন্দোলনে প্রগতিশীল বিভিন্ন সংগঠনের নেতা-কর্মী, লেখক, কবি, শিল্পী, অনলাইন অ্যাক্টিভিস্ট ও নারী অধিকারকর্মীরাও তাতে যোগ দেন।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর সিলেটের এমসি কলেজে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হন এক নববধূ। অন্যদিকে, গত ২ সেপ্টেম্বর রাত ৯টার দিকে বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকায় ওই গৃহবধূর বসতঘরে ঢুকে তার স্বামীকে পাশের কক্ষে বেঁধে রাখেন স্থানীয় বাদল ও তার সহযোগীরা। এর পর গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে তারা। খবর-যুগান্তর

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top