ভেঙে দেয়া হল আবরার ফাহাদ স্মৃতি ফলক

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০ ১৬:৪৬; আপডেট: ৮ অক্টোবর ২০২০ ১৬:৫৬

রাজধানীর পলাশীতে ভেঙে দেয়া আবরার ফাহাদের স্মৃতিফলক।

রাজধানীর পলাশীতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ ভেঙে দেওয়া হয়েছে।

বুধবার বুধবার (৭ অক্টোবর) রাতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) কর্তৃপক্ষ এটি ভেঙে দেয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের নেতৃত্বে এ স্মৃতিস্তম্ভ তৈরি করা হয় মঙ্গলবার (৬ অক্টোবর) দিনগত রাতে।

স্মৃতিস্তম্ভটিকে দেশের সার্বভৌমত্ব, গণতন্ত্র, গণপ্রতিরক্ষা, সাম্প্রদায়িক সম্প্রীতি, অর্থনৈতিক স্বনির্ভরতা, দেশীয় শিল্প-কৃষি ও নদী-বন-বন্দর রক্ষা, সাংস্কৃতিক স্বাধীনতা এবং মানবিক মর্যাদার এ আটটি বিষয়ের প্রতীক হিসেবে বর্ণনা করে নির্মান করা হয়।

স্মৃতিস্তম্ভটি ভাংগার সময় ঘটনাস্থলে পুলিশের একদল সদস্যও উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পাওয়া একটি ভিডিওতে বুলডোজার দিয়ে স্তম্ভটি ভেঙে ফেলতে দেখা যায়।

তবে স্মৃতিস্তম্ভটি ভাঙার বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ।

এ বিষয়ে অবগত নয় রাজধানীর শাহবাগ ও নিউমার্কেট থানাও।

সবশেষে, কথা হয় ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাসের এর সাথে। তিনি জানান, এটা সিটি করপোরেশনই ভেঙে ফেলেছে। এর কারণ হচ্ছে এ ধরনের স্তম্ভ তৈরি করতে হলে সিটি করপোরেশনের অনুমতি নিতে হয়। তারা অনুমতি না নিয়েই রাতারাতি এটা তৈরি করেছে।

স্মৃতিস্তম্ভটি অপরিকল্পিতভাবে করা হয়েছে জানিয়ে তিনি আরো বলেন কেউ এ ধরনের অনুমতি চাইলে, তা একটি প্রক্রিয়ার মাধ্যমে করতে হয়। তারা সেটি করেনি। আরেকটি কারণ হচ্ছে এটা রাস্তার মাঝখানে অপরিকল্পতভাবে তৈরি করা হয়েছে। তারা যেটা করেছে, তাতে রাস্তায় দুর্ঘটনার ঝুঁকি রয়েছে। তাই সিটি করপোরেশন এটা ভেঙে ফেলেছে।

প্রসঙ্গত, শিবির সন্দেহে গত বছরের ৬ অক্টোবর বুয়েটের এক ছাত্রলীগ নেতার কক্ষে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। খবর-বাংলানিউজ

  •  এসএইচ

 

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top