ভিডিও কনফারেন্সে ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়ক উদ্বোধন প্রধানমন্ত্রীর

হাওরবাসীদের দুর্ভোগ আর থাকবে না: প্রধানমন্ত্রী

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০ ২১:৫৯; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০০:৪৯

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কিশোরগঞ্জের মানুষের জন-আকাংখার প্রতিফলন ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কের উদ্বোধন করলের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই সড়ক নির্মাণের মধ্য দিয়ে হাওরবাসীর চলাচলের দুর্ভোগ কমেছে, সৃষ্টি হয়েছে নতুন কর্মসংস্থানের। ফলে হাওরাঞ্চলের মানুষের দুঃখ আর থাকবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (০৮ অক্টোবর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কিশোরগঞ্জ জেলার ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কের উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হন তিনি।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের উদ্বোধনের মাধ্যমে শুরু হয় হাওরের বিশাল জলরাশির মাঝখানে ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কের নির্মাণকাজ। সড়কটি এখন আকর্ষণীয় পর্যটনস্থলে পরিণত হয়েছে। কিশোরগঞ্জ জেলায় হাওরের বুকে ইটনা থেকে মিঠামইন হয়ে অষ্টগ্রাম পর্যন্ত ২৯ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ এই সড়ক নির্মাণে ব্যয় হয়েছে ৮৭৪.০৮ কোটি টাকা।

রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মহামান্য রাষ্ট্রপতি যদি এই উদ্যোগটা না নিতেন, আর বারবার আমাদের না বলতেন, তা হলে তো এই অঞ্চলে যে এই রকমভাবে রাস্তা করা যায়, এটি হয়তো চিন্তারই বাইরে ছিল। কিন্তু আজকে তার অনুপ্রেরণা এবং তারই উদ্যোগে এ রাস্তাটি আমরা করতে পেরেছি।

কিশোরগঞ্জের মানুষের দুঃখ দুর্দশা লাঘব হবে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বর্তমান সরকার জনগণের সুবিধার্তে সারা দেশে যোগাযোগ নেটওয়ার্ক গড়ে তোলার কাজ করে যাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, পণ্য পরিবহন ও মানুষের অর্থনৈতিক স্বাবলম্বিতা নিশ্চিত করতে সরকার সারা দেশে ‘যোগাযোগ নেটওয়ার্ক’ গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।

এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে গণভবন প্রান্তে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম উপস্থিত ছিলেন।

অন্যদিকে ভিডিও কনফারেন্সে কিশোরগঞ্জের মিঠামইন প্রান্তে ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, ডিসি মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। খবর-যুগান্তর

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top