রুপপুর প্রকল্পের নির্মাণাধীন স্থাপনা ভেঙে ১০ শ্রমিক আহত

রাজ টাইমস ডেস্ক | প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২০ ০২:৫২; আপডেট: ৯ ডিসেম্বর ২০২০ ০২:৫৪

ফাইল ছবি

পাবনার ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের ভেতরে নির্মাণাধীন একটি স্থাপনার কিছু অংশ ভেঙে পড়ে ১০ শ্রমিক আহত হয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে প্রকল্পের ভেতরে এই ঘটনা ঘটে।

আহতদের মধ্যে মামুন (৩০) নামে একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে ও ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রূপপুর প্রকল্পের এক কর্মকর্তা জানান, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের ভেতরে ‘নিকিম এটোমস্ট্রয়’ নামে রাশিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠানের তত্ত্বাবধানে একটি ঢালাই স্থাপনার দেওয়ালে লোহার রডের ফ্রেম তৈরির কাজ চলছিল। শ্রমিকরা কাজে ব্যস্ত থাকার সময় সকালে হঠাৎ ওই লোহার ফ্রেমের স্থাপনাটি হেলে কিছু অংশ ভেঙে পড়ে।

এ সময় কর্মরত কিছু শ্রমিক স্থাপনার নিচে চাপা পড়ে ও আঘাত লেগে আহত হন। খবর পেয়ে প্রকল্পের অভ্যন্তরে থাকা উদ্ধারকারী দল ও সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন আহতদের উদ্ধার করে স্থানীয়ভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও প্রকল্পের ভেতরে মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়। এর মধ্যে গুরুতর আহত মামুনকে রাজশাহী পাঠানো হয়েছে।

আব্দুল্লাহ বাপ্পি নামে নিকিম এটোমস্ট্রয়ের এক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ সম্পর্কে কিছু জানাতে রাজি হননি।

ঈশ্বরদী থানার ওসি সেখ মো. নাসীর উদ্দীন বলেন, রূপপুর প্রকল্প থেকে তাকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। তবে তিনি বিভিন্ন মাধ্যমে খবর পেয়েছেন।

তথ্য সূত্র: সমকাল 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top