পরিস্থিতি ভালো হলে ১৫ জানুয়ারির পর খোলা হবে শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২০ ১৮:০৬; আপডেট: ৩১ ডিসেম্বর ২০২০ ১৯:১২

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী বছরের ১৫ জানুয়ারির পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে, নয়তো খোলা হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকালে ২০২১ সালের নতুন পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এই কথা জানান।
রাজধানীর শেরেবাংলানগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র মিলনায়তনে মূল অনুষ্ঠান হচ্ছে। সেখানে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মন্ত্রী ও সচিবদের উপস্থিতিতে কয়েকজন প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীর হাতে বই তুলে দেয়া হয়। 

স্বশরীরে নতুন বছরের প্রথম মাসের ১ জানুয়ারি সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় বই বিতরণ শুরু হবে। এরপর পর্যায়ক্রমে তিনদিন করে মোট ১২ দিন ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের নতুন বই বিতরণ করা হবে।

মহামারী প্রকোপে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ১ জানুয়ারি বই উৎসব না হলেও বছরের শুরুতেই এসব শিক্ষার্থী বিনামূল্যে বই পাচ্ছে। এবার ছাপা হচ্ছে প্রায় ৩৫ কোটি বই।

অনলাইনে সংযুক্ত হয়ে দেয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী দেশবাসীকে ইংরেজি নববর্ষের  শুভেচ্ছা জানান।  তিনি জানান, চলতি বছর ৩৪ কোটি ৩৬ লাখ বই বিনামূল্যে শিক্ষার্থীদের দেয়া হবে। তিনি করোনা নিয়ন্ত্রণে না আসায় শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি আরও বাড়ানোর ইঙ্গিত দেন। 

 

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top