দ্বিতীয় টেস্টে করোনা পজিটিভ এলেও উপসর্গ নেই খালেদা জিয়ার

রাজটাইমস ডেক্স | প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২১ ১৪:৩৩; আপডেট: ৪ মে ২০২৪ ০৫:৫৭

বেগম খালেদা জিয়া - ছবি : নয়া দিগন্ত

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ১৫ দিন পরও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করোনা পরীক্ষার ফলাফল ‘পজিটিভ’ এসেছে। আগামী ৫ দিন পর তৃতীয় দফায় আবারো তার টেস্ট করানো হবে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক টিমের সদস্য অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন।

ডা: জাহিদ হোসেন বলেন, ম্যাডামের করোনা টেস্ট করা হয়েছিল গত শনিবার। তার ফলাফল পজিটিভ আমরা পেয়েছি। তবে ম্যাডামের অবস্থা স্থিতিশীল। কোনো উপসর্গ নেই। উনি ভালো আছেন।

অধ্যাপক জাহিদ জানান, আগামী ৪-৫ দিন পর উনার তৃতীয় দফা করোনা টেস্ট করানো হবে।
খালেদা জিয়ার করোনার কোনো উপসর্গ না থাকলেও ‘নিবিড় পর্যবেক্ষণে’ তাকে রাখা হয়েছে বলে জানান তিনি।
অধ্যাপক জাহিদ আরো বলেন, বিএনপি চেয়ারপারসনের বাসায় আজকে আরো ৮ জনের করোনা টেস্ট করা হয়েছে। তাদেরও ফলাফল এসেছে। তাদের মধ্যে তিনজন ছাড়া বাকিদের নেগেটিভ এসেছে। তারা সবাই ভালো আছেন।
গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা পরীক্ষার ফলাফল ‘পজিটিভ’ আসে। ওই দিন থেকে রাজধানীর গুলশানের বাসা ‘ফিরোজায়’ নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসকরা তার চিকিৎসা শুরু করেন। গত ১৫ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে তার সিটি স্ক্যান (চেস্ট)ও করা হয়।

গত শনিবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের দ্বিতীয়বার করোনা পরীক্ষার নমুনা নেয়া হয়। রাতে এর ফলাফল আসে পজিটিভ। গত শনিবার রাত ১০টার দিকে অধ্যাপক এফ এম সিদ্দিকীর নেতৃত্বে অধ্যাপক আব্দুস শাকুর খান, অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন ও ডা: মোহাম্মদ আল মামুন ‘ফিরোজায়’ যান। রাত ১২টা ৫০ মিনিটে তারা বেরিয়ে যান।
খালেদা জিয়া ছাড়াও তার গৃহকর্মী ফাতেমা বেগমসহ ৮ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন।
দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ ‘মানবিক’ বিবেচনায় শর্তসাপেক্ষে বিএনপি চেয়ারপারসনকে সাময়িক মুক্তি দেয়। তখন থেকে তিনি গুলশানে ভাড়া বাসা ফিরোজায় থেকে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।


কুরআন খতম ও খাবার বিতরণ
বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে বগুড়া জেলা বিএনপি কুরআন খতম, ইয়াতিম খানায় খাবার বিতরণ ও দোয়া মাহফিল করেছে। জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া সদর আসনের সংসদ সদস্য গোলাম মোঃ সিরাজের অনুপ্রেরণায় গতকাল বাদ জোহর থেকে শহরের বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে কুরখান খতম করেন দলের নেতাকর্মীরা। এরপর বাদ আসর একই স্থানে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ ছাড়া শহরের একটি ইয়াতিম খানা ও হাফেজিয়া মাদরাসায় রান্না করা খাবার বিতরণ করা হয়।

এসব কর্মসূচিতে অংশ নেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সদর উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা, বিএনপি নেতা কে এম খায়রুল বাশার, শেখ তাহা উদ্দিন নাহিন, সহিদ উন নবী সালাম, মনিরুজ্জামান মনি, জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাজেদুর রহমান জুয়েল, যুগ্ম আহ্বায়ক সরকার মুকুল, ছাত্রদলের জেলা সভাপতি আবু হাসান, জেলা ওলামা দলের সাধারণ সম্পাদক হাফেজ মো: জাকারিয়াসহ দলের সর্বস্তরের নেতাকর্মী। দোয়া মাহফিলে বেগম খালেদা জিয়ার দ্রুত করোনামুক্ত ও সুস্থতা কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top