সমাবেশে যাওয়ার পথে পুলিশী বাধায় ২ ঘণ্টা আটকে থাকলেন রুমিন ফারহানা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৯ জানুয়ারী ২০২২ ০৫:১৮; আপডেট: ১৩ মে ২০২৪ ১১:২১

ছবি: সংগৃহিত

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানার গাড়ি প্রায় দুই ঘণ্টা আটকে রাখে পুলিশ। শনিবার (০৮ জানুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলা সদরের টোলপ্লাজায় তার গাড়ি আটকে দেয় দায়িত্বরত পুলিশ সদস্যরা।

রুমিন ফারহানা ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে আয়োজিত বিএনপির সমাবেশে যোগ দেয়ার জন্য আসছিলেন।

এসময় তিনি এমপি নাস্তা করার কথা বলে স্থানীয় একটি হোটেলে অবস্থান নেন। পরে সেখানে সমাবেশের প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া এমপি ও একরামুজ্জামান সুখন প্রমুখ নেতৃবৃন্দ পৌঁছলে প্রায় দুই ঘণ্টা পর তারা সমাবেশের উদ্দেশে ব্রাহ্মণবাড়িয়ার দিকে রওয়ানা হন।

এ বিষয়ে রুমিন ফারহানা এমপি বলেন, আমরা ঢাকা থেকে সমাবেশে যোগ দিতে ব্রাহ্মণবাড়িয়ায় এসেছি। পুলিশ সম্পূর্ণ অযৌক্তিকভাবে আমাদের গতিরোধ করে এবং কালক্ষেপণ করে।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, শহরে অন্যায়ভাবে ১৪৪ ধারা জারি করলে ভেনু পরিবর্তন করে পৌর এলাকার বাইরে আমাদের জেলা নেতৃবৃন্দ সমাবেশের অনুমতি গ্রহণ করে। এরপরও একজন সংসদ সদস্যের গাড়ি আটকে গতিরোধ করা চরম অন্যায় ও অগণতান্ত্রিক।

তিনি বলেন, সরকারের পায়ের নিচে এখন মাটি নেই। তাই বিএনপিকে ভয় পায়। আর এজন্যই সমাবেশে বাধার সৃষ্টি করছে।

তবে এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, রুমিন ফারহানার গাড়ি আটক করা হয়নি। তার সাথে আমরা কথা বলছি। জানিয়েছি শহরে ১৪৪ ধারা জারি রয়েছে।

উল্লেখ্য, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ পাঠানোর দাবিতে শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া শহরের ফুলবাড়িয়া কমিউনিটি সেন্টারের সামনে সমাবেশ ডাকে জেলা বিএনপি। একই সময় ছাত্রলীগও একই স্থানে সমাবেশ ডাকে। এর ফলে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করে শনিবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত সভা-সমাবেশ নিষিদ্ধ করে জেলা প্রশাসন। সকাল থেকে জেলার বিভিন্ন স্থানে ৫০০ পুলিশ মোতায়েন রয়েছে। পরে স্থান পরিবর্তন করে স্থানীয় বটতলী বাজারে সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। দুপুর সাড়ে ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিএপির সমাবেশ চলছে।

 



বিষয়: বিএনপি


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top