ঈদের পর ভারত–বাংলাদেশের সব রুটে বাস ও ট্রেন চালু হচ্ছে: জয়শঙ্কর

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২২ ১৮:৪৮; আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ২০:৪০

বৈঠকে দুই দেশের সম্পর্কোন্নয়নে জোর দিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ছবি: সংগৃহীত

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বলেছেন, ঈদের ছুটির পরপরই ভারত ও বাংলাদেশের সব রুটে পুনরায় বাস ও রেল যোগাযোগ চালু হতে যাচ্ছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকের পর দুই পররাষ্ট্রমন্ত্রীর যৌথ সংবাদ সম্মেলনে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান।

এস জয়শঙ্কর বলেন, দুই নিকট প্রতিবেশীর সম্পর্ককে পরের ধাপে এগিয়ে নেওয়ার লক্ষ্যে এবং সহযোগিতা নিবিড় করতে তিনি এবার ঢাকা সফরে এসেছেন। তাঁর মতে, নিয়মিত, অনানুষ্ঠানিক এবং আন্তরিকতাপূর্ণ যোগাযোগ দুই প্রতিবেশীর মধ্যে পারস্পরিক আস্থা ও বিশ্বাসের যে সম্পর্ক, তার চমৎকার এক প্রতিফলন।
এস জয়শঙ্কর বলেন, ‘বাংলাদেশে আসতে পারা সব সময় আনন্দের। এক বছরের কিছুটা বেশি সময় পর আবার ঢাকায় এলাম। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে কোভিড–১৯ মহামারির এই চ্যালেঞ্জের সময়েও আমরা নিয়মিতভাবে একে অন্যের সঙ্গে আলোচনায় যুক্ত থেকেছি। আমাদের দ্বিপক্ষীয় সম্পর্কে অগ্রগতি হয়েছে।’ তিনি বলেন, ‘গত বছর ইতিহাসে প্রথমবারের মতো ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাংলাদেশ সফর করেছেন। এই দুই সফর সম্পর্কের এক মাইলফলক। এই সময়টা ছিল আমাদের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী।’

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top