সংকট উত্তরণে এখনো সংলাপ চান মঈন খান

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২৩ ১০:২৯; আপডেট: ১৫ মে ২০২৪ ১৫:২৬

ছবি: সংগৃহীত

দ্বাদশ সংসদ নির্বাচনের আর মাত্র আট দিন বাকি থাকলেও বিদ্যমান সংকট উত্তরণে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

তিনি বলেন, ৭ জানুয়ারি অনেক দূরে আছে, কথায় আছে দিল্লি দূর অস্ত। আপনারা ভাবুন, চিন্তা করুন, আলোচনায় বসুন, সংলাপ করুন। এই হিংসাত্মক সাংঘর্ষিক রাজনীতি থেকে বেরিয়ে আসুন। আপনাদের অনুরোধ এই কারণে যে, আপনারা সরকারে আছেন। কাজেই মূল সিদ্ধান্ত গ্রহণের যে দায়িত্ব, সেটি কিন্তু সরকারের ওপর বর্তায়।

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের দ্বিবার্ষিক কাউন্সিলের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন মঈন খান। ক্ষমতা হারানোর ভয়েই সরকার সুষ্ঠু নির্বাচন দিচ্ছে না বলে মন্তব্য করেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, আজকে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগ হেরে যাবে। সে কারণে তারা অবাধ সুষ্ঠু নির্বাচন দিচ্ছে না।

আওয়ামী লীগের উদ্দেশে মঈন খান বলেন, এই নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ করেন। দেখবেন পরবর্তী সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে এমনো হতে পারে যে, দেশের মানুষ খুশি হয়ে আবার আপনাদের ভোট দেবে।

তিনি বলেন, দেশের স্বার্থে সংঘাত বাদ দিয়ে রাজনৈতিক দলগুলোকে শান্তিপূর্ণ সহাবস্থানের নীতিতে ফিরে আসতে হবে। এ দেশের মানুষ যে কারণে বাংলাদেশকে স্বাধীন করেছিল, সেই গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করার আহ্বান জানাচ্ছি। এ সময় সংবাদপত্রের স্বাধীনতার জন্য সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান সাবেক এই তথ্যমন্ত্রী।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি এম আবদুল্লাহর সভাপতিত্বে ও মহাসচিব নুরুল আমিন রোকনের সঞ্চালনায় দ্বিবার্ষিক সাধারণ সভায় সাংবাদিক রুহুল আমিন গাজী, এম এ আজিজ, এলাহী নেওয়াজ খান সাজু, আবদুল হাই শিকদার, কামাল উদ্দিন সবুজ, বাকের হোসাইন, জাহাঙ্গীর আলম প্রধান, সৈয়দ আবদাল আহমেদ, কাদের গণি চৌধুরী, শহীদুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top