নির্বাচনি সহিংসতা অব্যাহত 

সাভারে স্বতন্ত্র প্রার্থীর ৫ কর্মীকে কুপিয়ে জখম

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২ জানুয়ারী ২০২৪ ১০:০১; আপডেট: ৫ মে ২০২৪ ০০:৫৭

ছবি: সংগৃহীত

দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ (নৌকা) ও দলটির স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে সংঘাত অব্যাহত রয়েছে। রোববার রাত থেকে সোমবার পর্যন্ত তিনটি আসনে সহিংসতায় ১৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে ঢাকার সাভারের আশুলিয়ায় স্বতন্ত্র প্রার্থীর ৫ কর্মীকে কুপিয়ে জখম করেছে নৌকার সমর্থকরা।

এছাড়া নেত্রকোনার কলমাকান্দায় স্বতন্ত্র প্রার্থীর ৭ সমর্থককে মারধর করা হয়েছে। ময়মনসিংহের গফরগাঁওয়ে নৌকা ও ঈগল (স্বতন্ত্র) সমর্থকদের পালটাপালটি হামলায় উভয়পক্ষের তিনজন আহত হয়েছেন। এছাড়াও বিভিন্ন স্থানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচনি অফিসে অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হয়েছে। 

সাভার : আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের ঘোষবাগ সোনা মিয়া মার্কেট এলাকায় নির্বাচনি অফিসে স্বতন্ত্র (ট্রাক) প্রার্থীর ৫ কর্মীকে কুপিয়ে আহত করেছে নৌকার সমর্থকরা। এ সময় গুলি ছুঁড়ে আতঙ্ক সৃষ্টি এবং অফিসে ভাঙচুর চালানো হয়। আহতরা হলেন-আশুলিয়া থানা শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক সানি ভূইয়া, মো. সাগর, নূর ইসলাম, সুজন ও মিলন।

ঘটনার পরপর ট্রাক প্রতীকের সমর্থকরা হামলাকারীদের গ্রেফতারের দাবিতে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কের নরসিংহপুর ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের পল্লী বিদ্যুৎ এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, স্থানীয় ইউপি সদস্য রাজন ভূইয়ার সন্ত্রাসী বাহিনী এই হামলা করেছে। আশুলিয়া থানার ওসি এএফএম সায়েদ বলেন, এ ঘটনায় অভিযুক্ত তিনজনকে আটক করা হয়েছে। বাকিদেরও আটক করা হবে।

নেত্রকোনা : কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের চকপাড়া বাজার চৌরাস্তা এলাকায় রোববার রাত আড়াইটায় স্বতন্ত্র প্রার্থীর ৭ সমর্থককে মারধর করা হয়েছে। আহতরা হলেন-উপজেলার পাইপুকুরিয়া গ্রামের আব্দুর রাজ্জাক ভূঁইয়ার ছেলে আনোয়ার ভূঁইয়া, শিলারকাকুরিয়া গ্রামের মৃত চাঁন মিয়ার ছেলে রাজু মিয়া, পাইপুকুরিয়া গ্রামের আ. সাত্তার ভূঁইয়ার ছেলে মামুন ভূঁইয়া, ওই গ্রামের মৃত রুস্তম আলী ভূঁইয়ার ছেলে আ. গণি ভূঁইয়া, বেনুয়া গ্রামের আবুল হোসেন হাসেমের ছেলে মো. জুলহাস মন্ডল সাকি, মইপুকা গ্রামের মৃত তোরাব আলীর ছেলে কামরুজ্জামান (৩৬)। এ ঘটনায় নাজিরপুর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ বাবুলকে গ্রেফতার করেছে পুলিশ।

গফরগাঁও (ময়মনসিংহ) : গফরগাঁওয়ে পৌরশহরে জামতলী মোড়ে রোববার রাতে স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) ড. মোহাম্মদ আবুল হোসেন দিপুর গাড়িবহরে হামলা চালিয়ে ভাঙচুর করেছে নৌকা সমর্থকরা। এর জের ধরে শহরের ঈমামবাড়ি, তেঁতলিয়া ও ঘাগড়া সোনামিয়ার বাজারে আওয়ামী লীগ প্রার্থী ফাহমী গোলন্দাজ বাবেলের (নৌকার) নির্বাচনি অফিস ভাঙচুর করেছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। এসব ঘটনায় বজলু মাস্টার, আ. সালাম ও বাচ্ছু মিয়া আহত হয়েছেন।

চকরিয়া (কক্সবাজার) : কক্সবাজার-১ আসনের প্রার্থী মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের নির্বাচনি অফিস পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় পাশের একটি সার-কীটনাশকের দোকানও পুড়ে ছাই হয়ে যায়। রোববার রাত ২টার দিকে চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড খোজাখালী বাংলাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। চকরিয়া-পেকুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার এসএম রকীব উর রাজা বলেন, রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শরীয়তপুর : শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে আওয়ামী লীগ প্রার্থী একেএম এনামুল হক শামীম ও স্বতন্ত্র খালেদ শওকত আলীর দুটি নির্বাচনি ক্যাম্পে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সোমবার ভোরে নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নের আহম্মদনগরে নৌকা ও বিঝাড়ি ইউনিয়নের ধামারণ এলাকায় স্বতন্ত্র প্রার্থীর (ঈগল) অফিসে আগুন দেওয়া হয়েছে। এ নিয়ে দুপক্ষই এক অপরের বিরুদ্ধে অভিযোগ করছে।

নাটোর : নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ-সদস্য শফিকুল ইসলাম শিমুলের পোস্টার এবং তার সমর্থকদের বসার চেয়ার ও শামিয়ানা পুড়িয়ে দিয়েছে দুর্বত্তরা। সোমবার ভোরে সদর উপজেলার চৌমুহনী ঘোড়াগাছা মোড়ে এ ঘটনা ঘটে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top