মালদ্বীপের মতো ভারত হটাও আন্দোলন করবো: নুর

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০২৪ ২১:১৫; আপডেট: ২২ মে ২০২৪ ০৮:৪৯

ছবি: সংগৃহীত

গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর বলেছেন, আমরা ভারতের তাঁবেদার এই বাকশালী সরকারের অত্যাচার ও নির্যাতনের বিরুদ্ধে কথা বলে যাবো। গণতন্ত্রের জন্য আমরা কথা বলে যাবো। মালদ্বীপের প্রেসিডেন্টের মতো আমরা ভারত হটাও আন্দোলন করবো। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅধিকার পরিষদ ঢাকা মহানগরের উদ্যোগে এক গণবিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

নুরুল হক নুর বলেন, আজকে বাম-ডান ও দল-মত নির্বিশেষে ১৯৭১ সালের মতো ঐক্যবদ্ধ হওয়া এখন সময়ের দাবি। কারণ ভারতীয় আধিপত্যবাদ থেকে বাংলাদেশ এবং দেশের মানুষকে মুক্ত করার জন্য আমাদের লড়াই করতে হবে। এই লড়াইয়ের পরিণতি কি হবে, তা আমি জানি না। কিন্তু অস্তিত্ব রক্ষার জন্য আমাদের লড়াই চালিয়ে যেতে হবে।

সরকারে উদ্দেশে তিনি বলেন, যদি ভুল বুঝতে পেরে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য জাতীয় ঐক্য, সংহতির পথে হাঁটেন আমরাও আপনাদের সঙ্গে কাজ করবো। কাঁধে কাঁধ মিলিয়ে আগামীর রাষ্ট্র গঠন করবো। তবে তার জন্য এই ডামি সংসদ ভেঙে দিতে হবে এবং রাজনৈতিক ঐক্যমত্যের ভিত্তিতে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থা প্রবর্তন করতে হবে। তাহলে এই সরকারের সঙ্গে আমাদের ঐক্য হবে এবং জনগণ তাদের ক্ষমা করবে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে নুরুল হক নুর বলেন, আপনার নিরাপত্তা আমরা দিবো। তার আগে আপনি জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিন। আপনার পাশে আমরা থাকবো, আপনি আমাদের সঙ্গে ভারত খেদাও আন্দোলন শুরু করুন। আর দেশের যা ক্ষতি করেছেন, দয়া করে আর ক্ষতি করবেন না। এই সংসদে কিংবা পরবর্তী সংসদে নির্বাচনকালীন সরকারের বিষয়ে রাজনৈতিক ঐক্য তৈরি করুন এবং বিল পাস করে নির্বাচন দিয়ে বিদায় নিন। না হলে আপনাদের ভবিষ্যৎ অন্ধকার। আপনাদের অস্তিত্ব সংকটে পড়বে।

গণঅধিকার পরিষদের ঢাকা মহানগরের সভাপতি নাজিম উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাঁশেদ খান, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান, গণঅধিকার পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুর রহমান, যুব অধিকার পরিষদের সভাপতি মঞ্জুর মোর্শেদ মামুন, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top