মিনুকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহবান লিটন-ডাবলুর

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৪ মার্চ ২০২১ ০১:৪০; আপডেট: ৪ মার্চ ২০২১ ০২:১০

ফাইল ছবি

রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে উস্কানিমূলক বক্তব্য দেয়ায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুকে জাতির সামনে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

বুধবার (০৩ ফেব্রুয়ারি) এক প্রতিবাদলিপিতে এই আহ্বান জানানো হয়।

এর আগে গত মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) বিকালে রাজশাহী নগরীর পাঠানপাড়ায় একটি কমিউনিটি সেন্টার চত্বরে বিএনপি বিভাগীয় সমাবেশ করে। সেখানে দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ অন্যান্য নেতারা বক্তব্য দেন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক যৌথ বিবৃতিতে তাদের সেসব বক্তব্যের প্রতিবাদ জানান। রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনুসহ বিএনপির নেতারা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সমাবেশে যে বক্তব্য দিয়েছেন তাকে ‘অশোভন’ ও ‘উস্কানিমূলক’ হিসেবে উল্লেখ করা হয়েছে এই প্রতিবাদলিপিতে।

এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, ‘পচাত্তরের ১৫ আগস্টের মতো তারা বাংলাদেশের মাটিতে আরেকটি কালো অধ্যায় সৃষ্টি করতে চায়। বিএনপির নেতাদের বক্তব্যে তা স্পষ্ট হয়েছে।’

তারা প্রতিবাদ এসব বক্তব্যের প্রতিবাদ জানিয়ে উল্লেখ করেন, ‘আমরা লক্ষ্য করেছি- বিএনপি রাজপথের আন্দোলনে ব্যর্থ হয়ে ষড়যন্ত্রের আশ্রয় নিয়েছে। তারই অংশ হিসেবে মিজানুর রহমান মিনু সমাবেশে যে বক্তব্য দিয়েছেন তা দেশের শান্তি ও নিরাপত্তা বিঘ্নিত করে।’

এছাড়া এই ধরণের বক্তব্য প্রত্যাহারের পাশাপাশি অনতিবিলম্বে জাতির সামনে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয় মিজানুর রহমান মিনুকে। তা না হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও প্রতিবাদলিপিতে হুঁশিয়ারি দিয়েছেন লিটন-ডাবলু।

 

  • এসএইচ



বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top