আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে রাবির ২ ছাত্রকে তুলে নেওয়ার অভিযোগ

আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে রাবির ২ ছাত্রকে তুলে নেওয়ার অভিযোগ

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২ ০৮:৪১; আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ০৮:৫১

ছবি: সংগৃহিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের দুই শিক্ষার্থীকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে।রো

ববার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে রাজশাহী নগরীর চন্দ্রিমা থানার চকপাড়া এলাকার একটি ছাত্রাবাস থেকে তাদের তুলে নিয়ে যাওয়া হয়। এ ঘটনার পর থেকে তারা নিখোঁজ রয়েছেন। সোমবার গণমাধ্যমকর্মীদের কাছে এমনটাই দাবি করেছেন এক ভুক্তভোগীর বড় ভাই।

নিখোঁজরা হলেন, নাটোরের শাকিব খান ও যশোরের রেজোয়ান ইসলাম। দুজনই বিশ্ববিদ্যালয়ের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। রেজোয়ানের বড়ভাই মেরাজুল ইসলাম বলেন, ঘটনার আগের রাত থেকে তিনি ছোট ভাইয়ের রুমে ছিলেন।

রোববার সকালে কয়েকজনের ডাকাডাকির শব্দে তার ঘুম ভাঙে। তখন বাইরে থেকে শাকিব ও রেজোয়ানের নাম ধরে ডাকা হয়। এসময় দরজা খুললে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে শাকিব ও মেরাজুলকে হ্যান্ডকাপ পরানো হয় এবং সাদা রঙের গাড়িতে করে নিয়ে যাওয়া হয়।

মেরাজুলের ভাষ্য, পরিচয় জিজ্ঞাসা করলে তারা কিছুই জানাননি এবং এই দুজনের অপরাধ সম্পর্কেও কিছু বলেননি। শুধু বলেছেন, তারা নিরাপদে থাকবেন এবং সময়মতো যোগাযোগ করা হবে। তার দাবি, ঘটনার পর নগরের চন্দ্রিমা ও মতিহার থানায় সাধারণ ডায়েরির (জিডি) জন্য একাধিকবার যাওয়া হলেও তা গ্রহণ করেননি দায়িত্বরত কর্মকর্তারা। তবে এটুকু বলেছেন যে, তারা দুজনই আইনশৃঙ্খলা বাহিনীর তত্ত্বাবধানে রয়েছেন। নিরুপায় হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দারস্থ হয়েছেন মেরাজুল।এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ঘটনাটি জানার পরই ওই দুই শিক্ষার্থীর বিষয়ে খোঁজ নিতে পুলিশ প্রশাসনকে জানিয়েছি। তারা শুধু বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনী তাদের আটক করেছে। তবে কোন ইউনিট আটক করেছে সেটা এখনো জানা যায়নি।

জানতে চাইলে নগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরান আলী বলেন, এ বিষয়ে মহানগর পুলিশের মিডিয়া সেলে যোগাযোগ করুন। তবে মহানগর পুলিশের মিডিয়া সেলের দায়িত্বে থাকা অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রফিকুল আলমকে একাধিকবার ফোন করা হলেও রিসিভ করেননি তিনি।

#এমএস




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top