বাজারে চিনির মজুত পর্যাপ্ত : রাজশাহীতে শিল্পমন্ত্রী

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২ ১৫:৪৯; আপডেট: ৪ ফেব্রুয়ারি ২০২৩ ১২:০২

ছবি: সংগৃহিত

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, আমাদের চিনির কোনো অভাব নাই। রমজানকে টার্গেট রেখে বাজারে পর্যাপ্ত চিনির মজুত আছে। তারপরও বাণিজ্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়া আছে আরও এক লাখ টন চিনি এনে রাখার।

শনিবার সকালে রাজশাহী সার্কিট হাউসে ব্যবসায়ী ও রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমাদের পরিসংখ্যান মতে পর্যাপ্ত চিনি মজুত আছে। আগামী রমজান পর্যন্ত এই মজুত পর্যাপ্ত। কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট সৃষ্টি করছেন। এ অবস্থায় বাজারে যেন চিনির সংকট না হয় সেজন্য সরকার বাণিজ্য মন্ত্রণালয়কে আরও চিনি এনে রাখার জন্য বলেছে।

তিনি আরো বলেন, রাজশাহী গ্রীণসিটি , ক্লিনসিট হিসেবে পরিচিতি পেয়েছে। এখন রাজশাহীকে কর্মসংস্থান সিটিতে গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রী শুধু ঢাকাকে উন্নত করতে চাই না। রাজশাহীকেউ উন্নত করতে চাই। প্রধানমন্ত্রী সকল চিন্তা করেন। বিএনপি জামায়াতের লুটেরা সরকার দেশের শিল্প কলকারখানা বন্ধ করে দিয়েছিলো। আমাদের প্রধানমন্ত্রী কোন কলকারখানা বন্ধ করবে ন,া বিক্রি করবে না আমরা বাঁচিয়ে রাখতে চায়। রাজশাহীর সকল করকারখানা চালু করবো। যারা চালুর জন্য উদ্যোগ নিতে চান আমরা সহযোগিতা করবো।

রাজশাহীর সম্ভবনাময় বিভিন্ন ব্যবসার কথা উল্øেখ করে মন্ত্রী আরো বলেন, রাজশাহীতে বৃহৎ শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার পরিবেশ নাই তাই ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, রাজশাহীতে চামড়া শিল্প গড়ে তোলা হবে। রাজশাহীকে পর্যটন শিল্প গড়ে তুলতে এখানে আস্তে আস্তে সব করতে হবে। সুপেয় পানি উৎপাদন করা যেতে পারে। রাজশাহীতে ফুড প্রসেসিং কারখানা তৈরী করা যেতে পারে। এসব তৈরীতে অনেক সম্ভাবনা আছে।

ব্যবসায়ীদের সহজ ও স্বল্পসুদে ঋণ নিয়ে কাজ করতে হবে। বিশেষ করে নারী উদ্যোক্তাদের জন্য বিবেচনা করবে। রাজশাহীর চাহিদা অনুযায়ী, প্রয়োজন মাটি, বাতাস ও পরিবেশ অনুযায়ী কলকারখানা গড়ে তুলতে হবে। তিনি নার্ ীউদ্যোক্তাদের জন্য বিসিকে ১০% প্লট রাখাও সহজ ও স্বল্প ঋণে দেওয়ার গুরুত্ব আরোপ করেন।

ব্যবসাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণে রাজশাহী জেলার ব্যবসায়ী, রাজনৈতিক নেতা এবং অংশীজনের সঙ্গে এ মতবিনিময়ের আয়োজন করে রাজশাহী জেলা প্রশাসন ও বিসিক। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন, বিসিকের চেয়ারম্যান (গ্রেড-১) মুহ. মাহবুবর রহমান, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক, বিশিষ্ট সমাজ সেবী শাহিন আকতার রেনী, বিসিকের আঞ্চলিক পরিচালক রেজাউল আলম সরকার, জেলা প্রধান জাফর বায়েজিদ, রাজশাহী চেম্বারের সভাপতি মাসুদ রানা রিংকু।

এনএ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top