রাসিকে জয় সেট সেন্টার উদ্বোধন, কর্মসংস্থান সৃষ্টির যাত্রা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৫ জানুয়ারী ২০২৪ ২১:০৫; আপডেট: ১৮ মে ২০২৪ ১০:৪৭

ছবি: সংগৃহীত

রাজশাহী সিটি করপোরেশনে জয় স্মার্ট সার্ভিস অ্যান্ড এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টারের উদ্বোধনের মধ্য দিয়ে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে কর্মসংস্থান সৃষ্টির যাত্রা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেলে নগর ভবনে এ ট্রেনিং সেন্টারের উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এসময় কল্যাণ কামনায় দোয়া করা হয়। এরপর ল্যাবের ভেতরে পরিদর্শন করেন তিনি।

অনুষ্ঠানে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহিন আক্তার রেনী, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য এবং বাংলাদেশ যুব মহিলা লীগ ও রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্না, আরসিসি ইন্সটিটিউটের কো-অর্ডিনেটর প্রফেসর হবিবুর রহমানসহ রাজশাহী আইসিটি ডিভিশনের কর্মকর্তা এবং সিটি করপোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট কার্যক্রম গ্রহণ করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন।

তারই অংশ হিসেবে তরুণ তরুণীদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এর আগে ৩০টি কম্পিউটারে ২৪০ জন তরুণ-তরুণী এ প্রশিক্ষণ নিচ্ছিলেন। তবে এ যাত্রায় বৃহস্পতিবার যুক্ত হলো আরও ৬০টি কম্পিউটার। ডিজিটাল সংযোগ স্থাপন বা ইডিসি প্রকল্পের আওতায় এ ৬০টি কম্পিউটার প্রদান করা হয়েছে।

উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। রাসিক মেয়রের এমন পদক্ষেপ দেশের প্রতিটি সিটি করপোরেশন ও পৌরসভায় গ্রহণ করা হলে ২০৪১ সালের আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার রুপকল্প বাস্তবায়ন সম্ভব হবে বলে মন্তব্য করেন তিনি।

তরুণ-তরুণীদের কাজের সুযোগ তৈরির বিষয়টিকে রাজশাহীর জন্য অনেক বড় আশির্বাদ বলে মনে করছেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য এবং বাংলাদেশ যুব মহিলা লীগ ও রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্না। রাসিক মেয়রের উদ্যোগে কর্মসংস্থান সৃষ্টি অনেক বড় অর্জন বলেও মনে করছেন তিনি।

এর আগে ২০২৫ সালের মধ্যে তিনটি ধাপে এ ট্রেনিং সেন্টার স্থাপনের উদ্যোগ হাতে নেয় সরকার। এতে দেশের প্রান্তিক মানুষের হাতের নাগালে পৌঁছে যাবে সেবা। আত্মনির্ভরশীল হতে পারবেন দেশের লাখ লাখ তরুণ তরুণী। সেই যাত্রায় আনুষ্ঠানিকভাবে যুক্ত হলো রাজশাহী সিটি করপোরেশন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top