চলনবিলে অবৈধভাবে বাঁধ দিয়ে মাছ শিকার, বিএনপির ৮ নেতাকর্মীর নামে মামলা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩৮; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:০০

ছবি: সংগৃহীত

নাটোরের সিংড়ায় চলনবিলে অবৈধভাবে বানার বাঁধ দিয়ে মাছ শিকারের অভিযোগে পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক রুহুল আমিনসহ ৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শাহাদত হোসেন বাদী হয়ে সিংড়া থানায় মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে এ মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- সিংড়া পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন, বিএনপি কর্মী রানা, মতিন, করিম, জাফর, রাজিব, ফারুক ও দুলাল।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সিংড়া চলনবিলে পৌর এলাকার পাটকোল বিল ও পাটকোল বেইলি ব্রিজ এলাকায় অবৈধ বানার বাঁধ দিয়ে মাছ শিকার করে আসছিলেন বিএনপির নেতাকর্মীরা। এ অভিযোগে গত ৩১ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা। এসময় অবৈধ বানার বাঁধ অপসারণ করা হয়। পরে বিএনপির ৮ নেতাকর্মীর নামে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন- ১৯৫০ সালের ৫ ধারায় মামলা করা হয়।

এ বিষয়ে সিংড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন বলেন, বেশ কিছুদিন ধরে কয়েকজন অবৈধভাবে বানার বাঁধ দিয়ে মাছ শিকার করে আসছিল। পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়। এ ঘটনায় ৮ জনের নামে মামলা দায়ের হয়েছে।

সিংড়া থানার কর্মকর্তা ওসি আবুল কালাম বলেন, সিংড়া উপজেলা মৎস্য কর্মকর্তা বাদী হয়ে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে ৮ জনের নামে একটি মামলা দায়ের করেছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top