নির্মাণাধিন শিশু পার্কে দিনে গরু-ছাগল রাতে মাদকের আড্ডা

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া | প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২০ ২৩:২৪; আপডেট: ৬ মে ২০২৪ ০০:২৩

রাজশাহীর পুঠিয়ায় নির্মাণাধিন শেখ রাসেল শিশু পার্ক দীর্ঘদিন যাবত অরক্ষিত অবস্থায় পড়ে রয়েছে। অবৈধ উচ্ছেদের পর ওই স্থানে পার্কের প্রাথমিক কাজ শুরু করা হলেও অর্থ সংকট দেখিয়ে তা বন্ধ রাখা হয়। তবে পার্কের বিভিন্ন অবকাঠামো নির্মাণ কাজে গত কয়েক মাস আগে টুরিজম বোর্ড থেকে ২৫ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হলেও ওই অর্থের কাজ এখনো শুরু হয়নি। এদিকে নির্মাণাধিন পার্কটির তদারকি না থাকায় সেখানে দিনের বেলায় গরু-ছাগল চড়ে আর সন্ধ্যা নামলে অসামাজিক কাজের পাশাপাশি চলে মাদকের আড্ডা।

উপজেলা পরিষদ সূত্রে জানা গেছে, প্রশাসন রাজপরগণার পূর্বপাশের আম বাগানের ২.৬৯ একর জমি অবৈধ দখল মুক্ত করে সেখানে শেখ রাসেল শিশু পার্কের স্থান নির্ধারণ করেন। আর চলতি বছরের ১৭ মার্চ স্থানীয় সাংসদ পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বিশেষ বরাদ্দের ৬ লক্ষ টাকা ব্যয়ে পার্কের প্রাথমিক নির্মাণ কাজ শুরু করা হয়। আর পার্কের বিভিন্ন অবকাঠামো নির্মাণ কাজে টুরিজম বোর্ড থেকে ২৫ লক্ষ টাকা বরাদ্দ দেন। যার নির্মাণ কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

স্থানীয়রা বলছেন, পার্কটির সুরক্ষিত ব্যবস্থা না করেই সেখানে অপরিকল্পিত ও দায়সারা ভাবে প্রাথমিক নির্মাণ কাজ শুরু করা হয়েছে। যার কারণে গত কয়েক মাসেই নির্মিত অবকাঠামোর বেশীর ভাগ প্রায় ধ্বংষ হয়ে যাচ্ছে। পার্কটি অরক্ষিত থাকার কারণে কয়েকটি স্থানে রোপনকৃত বৃক্ষ গুলো মাঠে আসা গরু-ছাগল তা খেয়ে ফেলেছে। সন্ধ্যা নামলেই পার্কের কয়েটি স্থানে বসে মাদকের আড্ডা। আর রাত গভীর হলে শুরু হয় অসামাজিক কার্যকলাপ। মাদক ব্যবসায়িরা রাজনৈতিক ছত্রছায়ায় সেখানে প্রভাব বিস্তার করেছে। যার কারণে স্থানীয় কয়েকজন তাদের কর্মকান্ডের কোনো প্রতিবাদ করতে আসেন না।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হাই মোহাম্মদ আনাছ এর মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এনএস



বিষয়: পুঠিয়া


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top