দেনার দায়ে কৃষকের আত্মহত্যা!

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ | প্রকাশিত: ২৬ জুলাই ২০২০ ২২:২২; আপডেট: ২৭ জুলাই ২০২০ ২৩:০১

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ক্ষেতের মধ্যে এক কৃষকের লাশ পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর আধুনিক হাসপাতালে পাঠিয়েছে।

দেনার টাকা পরিশোধ করতে না পেরে বিষপানে কৃষক জোবদুল হোসেন (৫০) আত্মহত্যা করেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করছে স্থানীয় প্রশাসন।

এলাকাবাসী জানান, রোববার সকালে স্থানীয় এক যুবক ক্ষেতের মধ্যে জোবদুলের লাশ দেখতে পায়। খবর পেয়ে আত্মীয়স্বজনরা তার লাশ বাড়ি নিয়ে আসেন।

নিহতের স্ত্রী সাজেনুর বেগম বলেন, গতরাতে এক সঙ্গে বাড়িতে ঘুমিয়েছি। রাত সাড়ে ১১টার জেগে দেখি আমার স্বামী নেই। তখন থেকে অনেক খোঁজাখুঁজি করে তাকে পাইনি। সকালে জানতে পারি, আমার স্বামীর লাশ মাঠে পড়ে আছে।

তিনি আরও জানান, তার স্বামী কয়েকটি এনজিও ও ব্যাংক থেকে কয়েক লাখ টাকা ঋণ তুলে জমি বর্গা নিয়ে কৃষি কাজ করতেন। এছাড়া একটি এনজিও থেকে ৬০ হাজার টাকা ঋণ তুলে তার বন্ধুর ছেলেকে দিয়েছিলেন। কিন্তু ওই ব্যক্তি কোনো কিস্তি না দিয়ে বিভিন্ন টালবাহানা করছিলেন।

এ ব্যাপারে বিনোদপুর ইউপি চেয়ারম্যান এনামুল হক ও ইউপি সদস্য শফিকুল ইসলাম জানান, শুনেছি এনজিও ও ব্যাংকের ঋণ পরিশোধ করতে না পেরে জোবদুল বিষপানে আত্মহত্যা করেছেন।

ঘটনার তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার এসআই নুরুল ইসলাম যুগান্তরকে জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় একটি ইউডি মামলা হয়েছে।

প্রসঙ্গত, জোবদুল উপজেলার বিনোদপুর ইউনিয়নের বিশ্বনাথপুর মুনসীপাড়া গ্রামের শুকুরুদ্দিনের ছেলে।

#এনএস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top