পুঠিয়া পৌর নির্বাচনের ভোট গ্রহণ শেষ; চলছে গণনা

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া | প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২০ ২২:৪১; আপডেট: ৩ মে ২০২৪ ১০:৫০

কোনো প্রকার অপ্রতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠ ও সফল ভাবে শেষ হয়েছে রাজশাহীর পুঠিয়া পৌরসভা ভোট গ্রহণ। নির্ধারিত সময়ে ভোট গ্রহণ শেষে এখন চলছে গণনার কাজ। নির্বাচনী এলাকার ৯টি কেন্দ্রতেই তীব্র শীত উপেক্ষা করে সকাল থেকেই নারী ও পুরুষ ভোটারদের উপস্থিতি ছিল আশানুরুপ। ভোটাররা উৎসবমূখর পরিবেশে তাদের পছন্দের প্রার্থীকে তাদের ভোট প্রদান করেছেন। সকালের দিকে নারী ভোটারের উপস্থিতি বেশী হলেও দুপুরের পর পুরুষ ভোটারের সংখ্যা বেশী ছিল।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীন বলেন, পৌরসভার সকল কেন্দ্রে ভোট গ্রহণকালিন সময়ে কোথাও কোনো অপ্রতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। কেন্দ্রে আগত সকল ভোটারগণ স্বাচ্ছেন্দে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তাদের ভোট প্রদান করেছেন। তবে দু’একটি কেন্দ্রে নির্ধারিত সময়ের পরও ভোটারের উপস্থিতি থাকা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়েছে। এখন ভোট গণনা শুরু হয়েছে। যেহুত ইভিএমে ভোট গ্রহণ করা হয়েছে তাই আশা করা যায় অল্প কিছুক্ষনের মধ্যে উপজেলা পরিষদ চত্ত্বরে ফলাফল ঘোষনা করা হবে।

উল্লেখ্য, এবার পুঠিয়া পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছেন। এরা হচ্ছেন আ’লীগ সমর্থিত নৌকা প্রতিকে মেয়র রবিউল ইসলাম রবি, বিএনপির ধানের শীর্ষে আল মামুন ও স্বতন্ত্রপ্রার্থী গোলাম আজম নয়ন। অপরদিকে সংরক্ষিত মহিলা কাউন্সিলরের তিনটি পদে ৮ জন ও কাউন্সিলরের ৯টি পদে মোট ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৬৩৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ১৬০ জন ও মহিলা ভোটার ৮ হাজার ৪৭৩ জন।

এনএস



বিষয়: পুঠিয়া


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top