নগরীতে পুরোদমে চলছে বর্জ্য অপসারণ কার্যক্রম

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২ আগস্ট ২০২০ ০০:৩০; আপডেট: ২ আগস্ট ২০২০ ০০:৪১

পরিচ্ছন্নতা কার্যক্রমে ব্যস্ত কর্মীরা

পরিচ্ছন্ন আর স্বাস্থ্যকর নগরী হিসেবেই খ্যাত রাজশাহী শহর। শহরের পরিচ্ছন্নতা ধরে রাখতে আগে থেকেই কোরবানীর বর্জ্য দ্রুত অপসারণ করার ঘোষণা দিয়েছিলেন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

তারই ধারাবাহিকতায় বর্জ্য অপসারণ করতে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) প্রায় দেড় হাজার পরিচ্ছন্নতা কর্মী কাজ শুরু করেছেন। শনিবার (০১ আগস্ট) দিবাগত রাত ২টার মধ্যে শহরের বর্জ্য অপসারণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।

ওয়ার্ড কাউন্সিলররা ওয়ার্ড ভিত্তিক তাদের কাজকর্ম মনিটরিং করে যাচ্ছেন।

বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও রাসিকের প্যানেল মেয়র-১ ও সরিফুল ইসলাম বাবু বলেন, সকাল ১০টা থেকে আমাদের পরিচ্ছন্নতা কর্মীরা কাজ শুরু করেছেন। শনিবার সকাল ১০টা থেকে বর্জ্য মহানগরীর বিভিন্ন রাস্তা বা পাড়া-মহল্লা থেকে সংগ্রহ করে প্রতিটি ওয়ার্ডের সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনে রাখা হচ্ছে। সন্ধ্যায় সেখান থেকে বর্জ্য ভাগাড়ে নিয়ে ফেলা হবে।

এদিকে, বর্জ্য অপসারণ কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়ন করতে রাসিকের পরিচ্ছন্ন বিভাগের সকল (কেন্দ্রীয় এবং ওয়ার্ড) পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীদের ঈদের দিন ছুটি বাতিল করা হয়েছে। সকল কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে ঈদের দিন কন্ট্রোল রুমও খোলা হয়েছে। এর মাধ্যমে বর্জ্য অপসারণ কার্যক্রম সমন্বয় করা হচ্ছে।

উল্লেখ্য, গত ২৬ জুলাই রাসিকের এক সভায় মেয়র ঈদের দিন রাতের মধ্যেই মহানগরী এলাকার কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হবে বলে ঘোষণা দেন।

এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top