রাজশাহীতে নূরের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১ ০৩:৪৩; আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ০৪:০৭

নুরুল হক নূর
এবার রাজশাহীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ফেসবুকে লাইভে আওয়ামী লীগের নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে ‘উসকানিমূলক’ বক্তব্য দেওয়ার অভিযোগে মামলাটি করা হয়েছে।
 
বুধবার বেলা ১২টার দিকে রাজশাহী মহানগর যুবলীগের যুগ্ম সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি বোয়ালিয়া মডেল থানায় মামলার আবেদন করেন। থানা পুলিশ আবেদনটি গ্রহণ করেছে বলে জানা গেছে।
 
বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মন জানান, আওয়ামী লীগের নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে মামলাটি করা হয়েছে।
 
বুধবার বেলা ১২টার দিকে রাজশাহী মহানগর যুবলীগের যুগ্ম সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি বোয়ালিয়া মডেল থানায় মামলার আবেদন করেন। মামলাটি গ্রহণ করা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
মামলার নথিতে বলা হয়, গত ১৪ এপ্রিল ফেসবুক লাইভে এসে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর যে বক্তব্য দিয়েছিলেন সেটা আওয়ামী লীগের ধর্মপ্রাণ নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত দিয়েছে। তিনি আক্রমণাত্মক ও মানহানিকর বক্তব্য দিয়েছেন। নূর ও তার সমর্থকদের আইনের আওতায় আনা গেলে আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ রক্ষা করা সম্ভব হবে।
 
‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না’ বলে ১৪ এপ্রিল ফেইসবুক লাইভে বক্তব্য দেন ডাকসুর সাবেক ভিপি নূর। অবশ্য এ ঘটনায় ঢাকাসহ কয়েকটি জেলায় তাঁর বিরুদ্ধে মামলা হয়। এরপর নূর তার বক্তব্যের জন্য ক্ষমা চান।
 
 
 
 
 
 
এসকে


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top